ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

বাজেট

মানুষকে প্রাধিকার দিয়ে বাজেট প্রস্তাব হয়েছে: অর্থমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৫ ঘণ্টা, জুন ১৫, ২০২০
মানুষকে প্রাধিকার দিয়ে বাজেট প্রস্তাব হয়েছে: অর্থমন্ত্রী

ঢাকা: করোনা ভাইরাস প্রতিস্থিতি মোকাবিলায় এবার মানুষকে প্রাধিকার দিয়ে আগামী ২০২০-২০২১ অর্থ বছরের বাজেট প্রস্তাব করা হয়েছে বলে জানিয়েছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

সোমবার (১৫ জুন) জাতীয় সংসদে চলতি ২০১৯-২০২০ অর্থবছরের সম্পূরক বাজেটের ওপর সমাপনী আলোচনায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন। এর আগে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে অধিবেশন শুরু হয়।

অর্থমন্ত্রী বলেন, এবারের বাজেট তৈরি করেছি দেশের মানুষকে সামনে রেখে। এই করোনা পরিস্থিতিতে মানুষকে বাঁচাতে হবে। সাধারণত আমরা বাজেট দিয়ে থাকি সরকারি অর্থনৈতিক উন্নয়নকে প্রাধিকার দিয়ে। এবার সেটা করা হয়নি। এবার মানুষকে প্রাধিকার দেওয়া হয়েছে।

তিনি বলেন, অন্যবার আমরা রেমিটেন্স অর্জন করি। এরপর সেটা খরচ করি। কিন্তু এবার রেমিটেন্স খরচ করব আগে। এরপর রেমিটেন্স অর্জন করব।

অর্থমন্ত্রী আরও বলেন, বাজেটে আমরা যে জিডিপি লক্ষ্যমাত্রা দিয়েছি, সেই জিডিপি অর্জন করতে পারলে পুরো দক্ষিণ এশিয়ার মধ্যে তা সর্বোচ্চ হবে।

বাংলাদেশ সময়: ১২৫৪ ঘণ্টা, জুন ১৫, ২০২০
এসকে/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa