ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

জলবায়ু ও পরিবেশ

ঢাকায় ২৮ মিমি বৃষ্টিপাত, চলবে শনিবার পর্যন্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
ঢাকায় ২৮ মিমি বৃষ্টিপাত, চলবে শনিবার পর্যন্ত ছবি: জিএম মুজিবুর

ঢাকা: বঙ্গোপসাগরে সৃষ্ট গভীর নিম্নচাপের কারণে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে বৃহস্পতিবার থেকে বৃষ্টি হচ্ছে। শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

একই সময়ে বেশি বৃষ্টিপাত হয়েছে বরিশালে ১১৬ মিলিমিটার। এই বৃষ্টিপাত শনিবার পর্যন্ত অব্যাহত থাকবে বলে জানায় আবহাওয়া অধিদপ্তর।

আবহাওয়া অধিদপ্তরের সহকারী আবহাওয়াবিদ আফরোজা সুলতানা বাংলানিউজকে বলেন, শুক্রবার সকাল ৬টা থেকে দুপুর পর্যন্ত বরিশালে ১১৬ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে ঢাকায় ২৮ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। শনিবার পর্যন্ত বৃষ্টিপাত চলবে।

আবহাওয়া অধিদপ্তর জানায়, উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও তৎসংলগ্ন এলাকায় অবস্থারত গভীর নিম্নচাপটি নিম্নচাপে পরিণত হয়েছে। এসব সমুদ্রবন্দরকে তিন নম্বর স্থানীয় বিপদ সংকেত দেখাতে বলা হয়েছে। নিম্নচাপের কারণে ঢাকা, রাজশাহী, খুলনা, বরিশাল, ময়মনসিংহ ও সিলেট বিভাগে ভারী থেকে অতিভারী বৃষ্টিপাত হচ্ছে।

গত ২৪ ঘণ্টায় ঢাকায় ৪৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। একই সময়ে সবচেয়ে বেশি বৃষ্টিপাত হয়েছে নোয়াখালীর হাতিয়া উপজেলায় ১৮৯ মিলিমিটার। এছাড়া গত ২৪ ঘণ্টায় কক্সবাজারে ১১৯, চট্টগ্রামে ১৪২, কুতুবদিয়ায় ১৬৬, সন্দীপে ১১০, সীতাকুণ্ডে ১১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সবচেয়ে কম বৃষ্টিপাত হয়েছে সিলেট বিভাগে মাত্র ১১ মিলিমিটার।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa