ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৭ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স বেঙ্গল টাইগার্সের প্রতিষ্ঠাবার্ষিকীর কেক কাটছেন সিনিয়র ক্রীড়া সাংবাদিক আরিফুর রহমান বাবু।

খেলার মাঠে উপস্থিত থেকে বাংলাদেশ ক্রিকেট দলকে উৎসাহ দিতে প্রতিষ্ঠিত হয়েছিল দেশের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্সের। ২০০৩ সালের ২০ অক্টোবর ইংল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশ সফরকালে যাত্রা শুরু হয়েছিল বাংলাদেশ ক্রিকেট দলের সমর্থক ক্লাব বেঙ্গল টাইগার্সের।

বাংলাদেশ ক্রিকেট দলের প্রথম ফ্যান ক্লাব বেঙ্গল টাইগার্স বুধবার (২১ অক্টোবর) উদযাপন করেছে ১৭তম প্রতিষ্ঠাবার্ষিকী।

বাংলাদেশ ক্রিকেট দলকে সমর্থন দিতে দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্বের বিভিন্ন ভেন্যুতেও ছুটে গেছে সমর্থকদের এই ক্লাবের একদল প্রতিনিধি। বিশ্বকাপ, এশিয়া কাপ,আইসিসি চ্যাম্পিয়নস ট্রফি,টি-২০ বিশ্বকাপ, বাংলাদেশের আন্তর্জাতিক সিরিজগুলোতে শুধু খেলার মাঠে ক্রিকেট দলকে সমর্থনেই সীমাবদ্ধ থাকেনি বেঙ্গল টাইগার্স। ক্রিকেটের নানামুখী কর্মকান্ডেও বেঙ্গল টাইগার্স রেখেছে ভুমিকা।

বাংলাদেশে বর্ষসেরা ক্রিকেটার প্রবর্তনে প্রশংসনীয় ভূমিকা রেখেছে বেঙ্গল টাইগার্স। জমকালো অনুষ্ঠানের মাধ্যমে ফ্যান ক্লাবের সদস্য, ক্রিকেট সংগঠক,সাংবাদিক,আম্পায়ার, স্কোরারদের ভোটে বর্ষসেরা ক্রিকেটারকে পুরস্কৃত করেছে বেঙ্গল টাইগার্স ২০০৬ এবং ২০০৮ সালে। বাংলাদেশের ক্রিকেটের সারা বছরের কর্মকাণ্ড প্রচারে ২০০৮ সালে ক্রিকেট ইয়ার বুক করেছে প্রকাশ করেছে। ২০০৮ সালে নিউজিল্যান্ডের ডানেডিনে বাংলাদেশের ৫০তম টেস্ট এবং ২০১৭ সালে কলোম্বোর পি.সারা ওভালে বাংলাদেশের ১০০ তম টেস্ট ভেন্যুতে উপস্থিত থেকে বাংলাদেশ এবং প্রতিপক্ষ দলের অধিনায়কের হাতে বিশেষ স্মারক তুলে দিয়ে উদযাপন করেছে বেঙ্গল টাইগার্স।

বাংলাদেশের ক্রিকেটে বিশেষ মাইলস্টোনের জন্য ও গর্বিত ক্রিকেটারকে সম্মাননা দিয়েছে বেঙ্গল টাইগার্স। ক্রিকেটার,আম্পায়ার স্কোরারদের আর্থিক সহায়তা ছাড়াও মানবিক কর্মকাণ্ডেও এগিয়ে এসেছে বেঙ্গল টাইগার্স। জাতীয় দলের ক্রিকেটারদের সম্পৃক্ত করে বন্যাদূর্গতদের পাশে দাঁড়িয়েছে। করোনাকালে দুস্থদের খাদ্য সহায়তাও দিয়েছে বেঙ্গল টাইগার্স।  

করোনা ভাইরাসের সংক্রমণ ঝুঁকির কারনে বড় পরিসরে প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন থেকে বিরত থেকেছে সংগঠননি। সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সাব্বির আহমেদ রুবেলের উদ্যোগে বুধবার শের-ই-বাংলা স্টেডিয়ামের প্রেস বক্সে সিনিয়র ক্রীড়া সাংবাদিক এবং বাংলাদেশের ক্রিকেট বিবর্তনের স্বাক্ষী আরিফুর রহমান বাবু হাত দিয়ে কেক কেটে বেঙ্গল টাইগার্স প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপিত হয়েছে। বেঙ্গল টাইগার্সের কনভেনর গোলাম ফারুক ফটিক,সদস্য আসাদুজ্জামান শাহীন,শামীম চৌধুরী এবং অনিমেষ দাস ছিলেন এ সময়ে উপস্থিত।

বাংলাদেশ সময়: ২১১১ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমএমএস/আরএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa