ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

ক্রিকেট

অধিনায়ক তামিমের প্রশংসা করলেন ডমিঙ্গো

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
অধিনায়ক তামিমের প্রশংসা করলেন ডমিঙ্গো ছবি: বাংলানিউজ

গত মার্চে জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ দিয়ে ওয়ানডে নেতৃত্ব থেকে সরে দাঁড়ান মাশরাফি বিন মর্তুজা। এরপর নেতৃত্বভার তুলে দেওয়া হয় তামিম ইকবালের কাঁধে।

তবে করোনা মহামারির কারণে এখন পর্যন্ত সেই নেতৃত্বের স্বাদ পাওয়া হয়নি এই বাঁহাতি ওপেনারের।  

এদিকে জাতীয় দলের হয়ে এখনও সুযোগ না পেলেও চলতি বিসিবি প্রেসিডেন্টস কাপ দিয়ে অধিনায়কত্বের স্বাদ পেয়েছেন তামিম। যেখানে তার নেতৃত্বে খেলেছেন জাতীয় দল ও এইচপি দলের ক্রিকেটাররা। দেশ সেরা ওপেনারের নেতৃত্বে খেলা তামিম একাদশ অবশ্য টুর্নামেন্টের ফাইনালে উঠতে পারেনি। তবে জাতীয় দলের প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর কাছ থেকে ঠিকই প্রশংসা জুটলো তার।  

তবে অধিনায়ক তামিমের প্রশংসা করলেও ডমিঙ্গো মনে করেন, আরও উন্নতি করার জায়গা আছে তার।  

বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে সাংবাদিকদের এ কথা জানান জাতীয় ক্রিকেট দলের প্রধান কোচ। এই প্রোটিয়া কোচ মনে করেন, তামিম ধীরে ধীরে ভালো করবেন। তিন ম্যাচের অধিনায়কত্ব দিয়ে তামিমকে বিচার করতে চান না তিনি।  

ডমিঙ্গো বলেন, 'তামিমের অধিনায়কত্ব এবং তার নেতৃত্বের ধরন নিয়ে তার সঙ্গে আমি কিছুটা আলোচনা করেছি, যেটা নিয়ে সে এগিয়ে যেতে চায়। আমাদের এখনও কয়েকটি বিষয় নিয়ে কাজ করা দরকার। কেবল তিনটি ম্যাচের নেতৃত্ব দিয়ে অধিনায়কত্বের বিচার করা অবশ্যই কঠিন। '

তিনি আরও বলেন, 'তামিম এমন কিছু বোলাররে সঙ্গে খেলেছে যাকে সে জানে না ভালোভাবে। আবার এমন কিছু ব্যাটসম্যানের সঙ্গে খেলেছে, যার বিপক্ষে আগে খেলেনি। সে একজন অভিজ্ঞ ক্রিকেটার। খেলাটা সম্পর্কে তার ভালো ধারণা রয়েছে। আমি আশা করি আগামী কয়েক মাসে তামিম দলের খুব ভালো নেতা হিসেবে প্রতিষ্ঠিত হবে। '

বাংলাদেশ সময়: ২১০৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
আরএআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa