ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

রেলওয়েকে পাত্তা দিচ্ছে না চট্টগ্রাম ওয়াসা!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
রেলওয়েকে পাত্তা দিচ্ছে না চট্টগ্রাম ওয়াসা!

চট্টগ্রাম: ওয়াসার কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করে রেলওয়ে পূর্বাঞ্চলের কর্মকর্তারা কাজ বন্ধ রাখতে অনুরোধ করলেও তা প্রত্যাখান করে কাজ চলমান রেখেছে চট্টগ্রাম ওয়াসা। এতে দুই সেবা সংস্থা মুখোমুখি অবস্থানে রয়েছে।

বুধবার (১৪ অক্টোবর) রেলওয়ে পূর্বাঞ্চলের ভূ-সম্পত্তি বিভাগের কর্মকর্তারা চট্টগ্রাম ওয়াসার সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।  

রেলওয়ের বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মাহবুবুল করিম বাংলানিউজকে বলেন, আমরা বলেছি, স্থানীয় সরকার মন্ত্রণালয়কে এ সমস্যা সমাধানের জন্য আমরাও চিঠি দিবো- আপনারাও দেন। তারা যে সিদ্ধান্ত দেবে সে সিদ্ধান্ত আমরা মেনে নিবো। স্থানীয় সরকার মন্ত্রণালয় সিদ্ধান্ত না দেওয়া পর্যন্ত রেলওয়ের জায়গায় কাজ বন্ধ রাখতে তাদেরকে অনুরোধ করি। কিন্তু তারা তা মানেনি। এখনও কাজ চলমান রেখেছে।

রেলওয়ের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার অনুরোধ জানিয়ে বাংলানিউজকে জানান, রোববার (১৮ অক্টোবর) রেলওয়ের জায়গায় কাজ করতে গেলে বাধা দেবেন তারা। এ জন্য রেলওয়ের নিরাপত্তাবাহিনী (আরএনবি) মোতায়েন করা হতে পারে।

এদিকে কাজ চলমান রাখতে ওয়াসাও অনড়। তারা প্রতিদিনের মতো রোববারও কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন।  

চট্টগ্রাম ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী এ কে এম ফজলুল্লাহ বাংলানিউজকে বলেন, বৈঠক করছে কি হয়েছে? রেলওয়ের কোনো জায়গা নেই সেখানে। আমাদের জায়গায় আমরা প্রকল্প বাস্তবায়ন করছি। কাজ চলমান থাকবে।  

২০১৮ সালে ৩ হাজার ৮০৮ কোটি ৫৮ লাখ টাকা ব্যয়ে ৫ বছর মেয়াদি স্যুয়ারেজ প্রকল্প গ্রহণ করে চট্টগ্রাম ওয়াসা। রেলওয়ে কর্তৃপক্ষ বলছে, স্যুয়ারেজ প্রকল্পের কাজে হালিশহরের আনন্দবাজারে ওয়াসা যে জায়গায় আরসিসি পিলার স্থাপন করছে সেটা রেলওয়ের অধিগ্রহণকৃত জায়গা।  

তবে ওই জমির পাশে চট্টগ্রাম ওয়াসার কিছু নিজস্ব জমিও রয়েছে। তাদের নিজস্ব জমিতে ওয়াটার ট্রিটমেন্ট এর স্যুয়ারেজ প্রকল্প স্থাপন করার নামে পাশে থাকা রেলওয়ের সাড়ে ৪ একর জমিও ওয়াসা অবৈধভাবে দখল নিয়েছে।  

আরও খবর>>
** 
রেলওয়ের ১০০ কোটি টাকার জমিতে ওয়াসার প্রকল্প

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
জেইউ/এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa