ঢাকা, বুধবার, ১০ অগ্রহায়ণ ১৪২৭, ২৫ নভেম্বর ২০২০, ০৮ রবিউস সানি ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

নতুন ঘর উপহার পেয়ে ত্রিপুরাদের মুখে হাসি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
নতুন ঘর উপহার পেয়ে ত্রিপুরাদের মুখে হাসি ঘরের চাবি হস্তান্তর করেন ইউএনও মো. রুহুল আমিন। ছবি: সংগৃহীত

চট্টগ্রাম: হাটহাজারীর সোনায় ত্রিপুরা পাড়ায় ৪ ত্রিপুরা পরিবারকে নতুন ঘর উপহার দিয়েছে উপজেলা প্রশাসন।  

প্রধানমন্ত্রী কার্যালয়ের অর্থায়নে এবং উপজেলা প্রশাসনের তত্ত্বাবধানে সোনায় ত্রিপুরা পাড়ার প্রেম কুমার ত্রিপুরা, জৈগ্য চন্দ্র ত্রিপুরা, নয়ন বিকাশ ত্রিপুরা ও যতন কুমার ত্রিপুরার জন্য এসব নতুন ঘর তৈরি করা হয়।

শনিবার (২১ নভেম্বর) তাদের কাছে নতুন ঘরের চাবি হস্তান্তর করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রুহুল আমিন। এ সময় ত্রিপুরা পাড়ার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের শিক্ষার্থীদের মাঝে শিক্ষা, ক্রীড়া ও সাংস্কৃতিক সামগ্রীও বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদফতরের উপ-সহকারী প্রকৌশলী মো. আহসানুল হক।  

অতিথি ছিলেন, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি মোহাম্মদ আলী, হাটহাজারী প্রেস ক্লাব সভাপতি কেশব বড়ুয়া, ইউপি চেয়ারম্যান ইদ্রিছ মিয়া তালুকদার, প্যানেল চেয়ারম্যান আলী আকবর, ইউপি সদস্য সিরাজুল ইসলাম চৌধুরী ইমরান।

ইউএনও মো. রুহুল আমিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর দেয়া উপহার স্বচ্ছতা ও সততার সাথে প্রাপ্যদের কাছে পৌঁছে দেয়াই আমার কাজ। ত্রিপুরা পাড়ায় বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর জীবনমান উন্নয়ন হওয়ায় আমি খুশি।

তিনি বলেন, এক সময় অবহেলিত থাকলেও এখন তারা সব কিছুতে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। পড়ালেখার মানোন্নয়ন হচ্ছে। নির্বিঘ্নে তারা গাড়িতে করে নিজ ঘরে যেতে পারছে। সরকার তাদের জন্য সব কিছু করছে। যাতে কেউ অবহেলিত না থাকে।

নতুন ঘর পাওয়া প্রেম কুমার ত্রিপুরা বলেন, জরাজীর্ণ ঘরে ঝুঁকি নিয়ে জীবন যাপন করতাম। সামান্য বৃষ্টি হলেই বাচ্চাদের ঘুম পাড়িয়ে রাতে স্ত্রীকে নিয়ে পাহারায় থাকতাম, কখন পাহাড় ধসে পড়ে। নতুন ঘর পেয়ে আমরা আনন্দিত।

তিনি বলেন, ইউএনও স্যারের কারণে আমরা ঘর পেয়েছি। বাচ্চারা লেখাপড়ার স্কুল পেয়েছে। প্রার্থনার জন্য মন্দিরসহ যাতায়াত ব্যবস্থার উন্নয়ন হয়েছে। আমরা এখন আর অবহেলিত নই।

বাংলাদেশ সময়: ২০৩৯ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
এমআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa