ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

হোসনেআরা-মনজুর ট্রাস্টের অর্থায়নে মসজিদ ও মিনারের নির্মাণকাজ উদ্বোধন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫২ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২১
হোসনেআরা-মনজুর ট্রাস্টের অর্থায়নে মসজিদ ও মিনারের নির্মাণকাজ উদ্বোধন বক্তব্য দেন সাবেক সিটি মেয়র এম মনজুর আলম

চট্টগ্রাম: মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সহযোগী প্রতিষ্ঠান হোসনেআরা-মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের অর্থায়নে নির্মাণাধীন গাউছুল আজম আহমদিয়া-রহমানিয়া জামে মসজিদ ও মিনার-এ-হজরত গাউছুল আজম আহমদ উল্লাহ মাইজভাণ্ডারীর নির্মাণকাজের উদ্বোধন করা হয়েছে।  

শুক্রবার (২২ জানুয়ারি) বেলা ১১টায় ফটিকছড়ির মাইজভাণ্ডার দরবার শরিফের কাছে আজিমনগর, রোশাংগিরি ইউনিয়নে এ উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

শাহসুফি সৈয়দ সহিদুল হক মাইজভাণ্ডারীর সভাপতিত্বে ও অধ্যাপক কাজী মাহবুবুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম-২ ফটিকছড়ি আসনের সংসদ সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভাণ্ডারী।  
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র ও হোসনেআরা মনজুর ওয়েলফেয়ার ট্রাস্টের প্রতিষ্ঠাতা এম মনজুর আলম ও চট্টগ্রাম-৪ সীতাকুণ্ড আসনের সংসদ সদস্য দিদারুল আলম।

প্রধান অতিথি বলেন, ইসলামের প্রচার ও প্রসারে মাইজভাণ্ডারী তরিকার গুরুত্ব অপরিসীম। এ তরিকা সবার অনুধাবন করা একান্ত প্রয়োজন। সুন্নি তরিকা প্রতিষ্ঠিত করার জন্য চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র এম মনজুর আলমের মতো এ ধরনের কাজের গুরুত্ব অত্যন্ত সময়োপযোগী। সাবেক মেয়র এম মনজুর আলম একজন দানবীর এবং মাইজভাণ্ডারী তরিকায় অনুপ্রাণিত মানুষ। গত বছর তিনি মাইজভাণ্ডারী দরবার শরিফের কাছে রোশাংগিরি ইউনিয়নে দরবার শরিফে আসা ভক্তদের জন্য একটি আধুনিক বিশ্রামাগার ও শৌচাগার নির্মাণ করেছিলেন। ঠিক এক বছর পর এ বিশ্রামাগারের পাশে একটি জামে মসজিদ ও একটি মিনারের নির্মাণকাজ শুরু করলেন।

এম মনজুর আলম বলেন, শুধু চট্টগ্রাম নয়, বাংলাদেশের বিভিন্ন জায়গায় ইসলামের প্রচারে মোস্তফা-হাকিম ওয়েলফেয়ার ফাউন্ডেশনের মাধ্যমে মসজিদ-মক্তব আমরা নির্মাণ করছি। তারই ধারাবাহিকতায় ফটিকছড়ির রোশাংগিরিতে একটি দৃষ্টিনন্দন মসজিদ ও ২৫০ ফুট উঁচু একটি মিনার নির্মাণের উদ্যোগ নিয়েছি।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ফটিকছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা সাইদুল আরেফিন, ফটিকছড়ি থানার অফিসারস ইনচার্জ জাকির হোসেন মাহমুদ, সৈয়দ নজরুল হুদা, হোসনেআরা-মনজুর ট্রাস্টের নির্বাহী পরিচালক নিজামুল আলম রাজু, পরিচালক মোহাম্মদ সারোয়ার আলম, পরিচালক মোহাম্মদ ফারুক আজম, পরিচালক সাইফুল আলম, পরিচালক সাহিদুল আলম, উত্তর কাট্টলী মোস্তফা-হাকিম কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলমগীর, রোশাংগিরি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সৈয়দ শোয়েব আল সালেহীন, সীতাকুণ্ড ভাটিয়ারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নাজিম উদ্দিন, বাঁশবাড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. শওকত আলী জাহাঙ্গীর, জুলফিকার আলী শামীম, দিারুল আলম এপোলো প্রমুখ।

অনুষ্ঠানে দোয়া-মুনাজাত ও জুমার নামাজ পরিচালনা করেন জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ মুফতি অছিয়র রহমান।

বাংলাদেশ সময়: ১৯৫০ ঘণ্টা, জানুয়ারি ২২, ২০২০
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa