ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

চট্টগ্রাম প্রতিদিন

মহিউদ্দিন চৌধুরীর সময় চসিক সব ক্ষেত্রে অগ্রণী ছিল: রেজাউল 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
মহিউদ্দিন চৌধুরীর সময় চসিক সব ক্ষেত্রে অগ্রণী ছিল: রেজাউল  বক্তব্য দেন মেয়র রেজাউল করিম চৌধুরী

চট্টগ্রাম: চসিকের স্বাস্থ্যসেবার যে জৌলুস ছিল তা ফিরিয়ে আনতে হবে মন্তব্য করে মেয়র রেজাউল করিম চৌধুরী বলেছেন, প্রয়াত মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর সময় করপোরেশন সব ক্ষেত্রে অগ্রণী ভূমিকা রাখত। আমি চাই স্বাস্থ্যসেবার ক্ষেত্রেও সেই ভূমিকা রাখুক চসিক।

সোমবার (২২ ফেব্রুয়ারি) নগরের টাইগারপাসে চসিকের অস্থায়ী কার্যালয়ের সম্মেলন কক্ষে চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) স্বাস্থ্য বিভাগের মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে মেয়র এসব কথা বলেন।  

করপোরেশনের স্বাস্থ্যসেবা খাতে অতীতের সুনাম আবার ফিরিয়ে আনা হবে উল্লেখ করে মেয়র বলেন, নগরের অধিবাসীদের সুলভে চিকিৎসাসেবা নিশ্চিতে ঢেলে সাজানো হবে চসিক পরিচালিত মেমন মাতৃসদন হাসপাতাল, জেনারেল হাসপাতালসহ অন্যান্য হাসপাতাল ও স্বাস্থ্যসেবা কেন্দ্রগুলো।  

তিনি বলেন, সবসময় নানা সীমাবদ্ধতা, সমস্যা থাকবে তা সত্ত্বেও নাগরিক সুবিধা ও সেবাকে অগ্রাধিকার দিতে হবে। পরিকল্পিতভাবে সব ধরনের সরঞ্জাম, যন্ত্রপাতি ক্রয় ও বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বয়ে চিকিৎসালয়গুলোর আধুনিকায়ন করা হবে। যাতে চসিকও নগরের চিকিৎসাসেবায় মডেল হয়ে থাকে বাংলাদেশের মধ্যে। স্বাস্থ্যসেবার সব চাহিদা ও প্রয়োজনীয়তা করপোরেশনের প্রধান নির্বাহী ও প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বসে ঠিক করবেন। যা সহযোগিতা করা দরকার মেয়র হিসেবে আমি অবশ্যই করবো। তবে করপোরেশনের চিকিৎসকদের দায়িত্ব নিয়ে কাজ করতে হবে, অবহেলা গাফিলতি হলে কেউ ছাড় পাবেন না।

সভায় সভাপতিত্ব করেন চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা কাজী মুহাম্মদ মোজাম্মেল হক। বক্তব্য দেন করপোরেশনের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. সেলিম আকতার চৌধুরী, ডা. মোহাম্মদ আলী, ডা. নাসিম ভূঁইয়া, ডা. শাহীন পারভীন, ডা. দীপা ত্রিপুরা, ডা. হাসান মুরাদ চৌধুরী, ডা. মুজিবুল আলম, ডা. সুমন তালুকদার, ডা. সৈয়দ দিদারুল মুনির রুবেল, ডা. তৌহিদুল আনোয়ার, ডা. উম্মে কুলসুম সুমি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
এআর/টিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa