ঢাকা, শনিবার, ৯ মাঘ ১৪২৭, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ জমাদিউস সানি ১৪৪২

অর্থনীতি-ব্যবসা

গ্রামাঞ্চলে সস্তায় রোগী পরিবহনে ‘পল্লী অ্যাম্বুলেন্স’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
গ্রামাঞ্চলে সস্তায় রোগী পরিবহনে ‘পল্লী অ্যাম্বুলেন্স’

ঢাকা: গ্রামাঞ্চলে দরিদ্রদের সস্তায় রোগী পরিবহন সেবা দেওয়ার জন্য দেশের সাত উপজেলায় সাতটি ‘পল্লী অ্যাম্বুলেন্স’ বিতরণের মাধ্যমে পাইলটিং কার্যক্রম উদ্বোধন করেছেন পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য।

রোববার (২৯ নভেম্বর) পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলনকক্ষ থেকে অনলাইনে যুক্ত হয়ে তিনি যশোরের মণিরামপুর, শার্শা ও চৌগাছা, কুমিল্লার লালমাই, নাঙ্গলকোট ও মনোহরগঞ্জ এবং মানিকগঞ্জের হরিরামপুরে পল্লী সঞ্চয় ব্যাংকের সমিতির সদস্যদের মধ্যে এ ‘পল্লী অ্যাম্বুলেন্স’ বিতরণ করেন।

পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগ জানায়, পল্লী সঞ্চয় ব্যাংক গ্রামাঞ্চলে দরিদ্রদের সস্তায় রোগী পরিবহন সেবা দেওয়ার জন্য সমিতির সদস্যদের সুবিধাজনক কিস্তিতে পল্লী অ্যাম্বুলেন্স কিনতে ঋণ দিয়ে প্রথমে ৪০টি অ্যাম্বুলেন্স বিতরণ করে পাইলটিং করা হবে। প্রথম পর্যায়ে এ সাত উপজেলায় সাতটি ‘পল্লী অ্যাম্বুলেন্স’ বিতরণের পাইলটিং কার্যক্রম উদ্বোধন করা হয়।

বিতরণ অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, দেশের প্রত্যন্ত অঞ্চলে রোগী পরিবহনে পল্লী অ্যাম্বুলেন্স সেবা যুগান্তকারী পদক্ষেপ। এটি গ্রামাঞ্চলের মানুষের স্বাস্থ্য সেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। পল্লী অঞ্চলের লোকজন এ অ্যাম্বুলেন্সের মাধ্যমে খুব সহজেই কমিউনিটি ক্লিনিক, উপজেলা পর্যায়ের হাসপাতালে অত্যন্ত স্বল্প খরচে রোগী পরিবহন সুবিধা পাবে। পল্লী জনগণের স্বার্থে এটি গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আমার বাড়ি আমার খামার প্রকল্পের প্রকল্প পরিচালক ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন, পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো. রাশিদুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০২০
এমআইএইচ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa