ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

শিক্ষা

২২ বছরে পদার্পণে শাবিপ্রবির দিক থিয়েটারের অনলাইন আয়োজন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০২ ঘণ্টা, অক্টোবর ৪, ২০২০
২২ বছরে পদার্পণে শাবিপ্রবির দিক থিয়েটারের অনলাইন আয়োজন

শাবিপ্রবি (সিলেট): ২১ পেরিয়ে ২২ বছরে পদার্পণ করায় ‘দ্বাবিংশের আবাহন’ শিরোনামে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে যাচ্ছে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) অন্যতম নাট্য বিষয়ক সংগঠন ‘দিক থিয়েটার’।

রোববার (৪ অক্টোবর) সংগঠনটির সভাপতি অনিক সাহা ও সাধারণ সম্পাদক পাপ্পু রায় স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, দিক থিয়েটারের ২২তম বর্ষ উদযাপন উপলক্ষে আগামী ৯ অক্টোবর থেকে ১০ অক্টোবর পর্যন্ত ‘দ্বাবিংশের আবাহন’ শিরোনামে একটি অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এতে ৯ অক্টোবর (শুক্রবার) সকাল ১১টায় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হবে। পরবর্তী ১০ অক্টোবর (শনিবার) সন্ধ্যা সাড়ে সাতটায় অনুষ্ঠিত হবে অনলাইন সাংস্কৃতিক অনুষ্ঠান। অনুষ্ঠানে দিক থিয়েটারের পাশাপাশি মাভৈঃ আবৃত্তি সংসদ, আজ মুক্তমঞ্চ ও নোঙর অংশ নেবে।

বিজ্ঞপ্তিতে আরও উল্লেখ করা হয়, আমরা সবাই বর্তমানে কঠিন সময়ের মধ্য দিয়ে দিন অতিবাহিত করছি। এই করোনাকালীন আমাদের জন্য বাধা হয়ে দাঁড়িয়েছে। এই সমস্যা থেকে উত্তরণের জন্য কিছু সাহসী মানুষ অবিরাম লড়ে যাচ্ছে এই মহামারির বিরুদ্ধে। দিক থিয়েটার এসব যোদ্ধাদের প্রতি সম্মান জানিয়ে ‘দ্বাবিংশের আবাহন’ তাদের প্রতি উৎসর্গ করছে।

অনুষ্ঠানটি দিক থিয়েটারের ফেসবুক পেজ এবং ইউটিউব চ্যানেল থেকে সরাসরি উপভোগ করা যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তি অন্বেষণ’ এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮ আগস্ট দিক থিয়েটার যাত্রা শুরু করে দিক নাট্য সংঘ নামে। দীর্ঘ ২১ বছরের পথ পাড়ি দিয়ে গত ১৮ আগস্ট ২২ বছরে পা রাখে সংগঠনটি।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa