ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

নির্বাচন ও ইসি

বেগমগঞ্জে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জনের মনোনয়নপত্র দাখিল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
বেগমগঞ্জে চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জনের মনোনয়নপত্র দাখিল শাহনাজ বেগম ও মনজুরুল আজিম সুমন

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচনে ৬ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।  

রোববার (১৫ নভেম্বর) বিকেল ৫টার মধ্যে প্রয়াত চেয়ারম্যান ওমর ফারুক বাদশার স্ত্রী শাহনাজ বেগম আওয়ামী লীগ প্রার্থী হিসেবে, মঞ্জুরুল আজিম সুমন বিএনপি প্রার্থী, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আমিনুল হক মুন্না স্বতন্ত্র (আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী) এবং কবির হোসেন, মফিজুর রহমান ও জোবায়ের হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে উপজেলা নির্বাচন কমিশনের কার্যালয়ে মনোনয়নপত্র জমা দেন।

মনোনয়ন যাচাই বাছাইয়ের তারিখ ১৭ নভেম্বর। প্রত্যাহারের শেষ তারিখ ২৩ ও ২৪ নভেম্বর। আগামী ১০ ডিসেম্বর চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।

শনিবার আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয় থেকে শাহনাজ বেগম আওয়ামী লীগ দলীয় মনোনয়নপত্র নেন। তিনি ২০০৯ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করেন।

অপরদিকে, মঞ্জুরুল আজিম সুমন গত ৯ নভেম্বর বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের কাছ থেকে দলীয় মনোনয়নপত্র নেন। বিএনপির রাজনীতিতে সক্রিয় মঞ্জরুল আজিম সুমন বর্তমানে নোয়াখালী জেলা যুবদলের সভাপতি ও কেন্দ্রীয় চট্টগ্রাম বিভাগীয় যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করছেন।  

গত ২৭ সেপ্টোম্বর বেগমগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা ওমর ফারুক বাদশা হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। এতে চেয়ারম্যান পদ শূন্য হয়। ১৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভা নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৪ লাখ ১৬ হাজার ২৩৪ জন। এর মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ১৫ হাজার ৯৯৮ জন এবং মহিলা ভোটার ২ লাখ ২৩৬ জন।

বাংলাদেশ সময়: ২১০১ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০২০
এসআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa