ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

বিনোদন

প্রকাশ্যে মডেল স্মৃতি ফামির স্বপ্নের বই

নিউজরুম এডিটর | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
প্রকাশ্যে মডেল স্মৃতি ফামির স্বপ্নের বই স্মৃতি ফামি

নব্বই দশকের জনপ্রিয় মডেল ও অভিনেত্রী স্মৃতি ফামি। বর্তমানে যুক্তরাজ্যে স্থায়ীভাবে বসবাস করছেন তিনি।

সম্প্রতি তিনি ঘোষণা দিয়েছিলেন জন্মদিনে নিজের লেখা প্রথম বই প্রকাশ করবেন। কথা রেখেছেন তিনি।  

দিন পাঁচেক আগে প্রকাশ করেছেন তার স্বপ্নের সেই বইটি। নাম ‘ভার্চুয়াল রিয়েলিটি’। বইটি স্থান পাচ্ছে বিশ্বের শীর্ষস্থানীয় পাঁচটি অনলাইন শপে। এর মধ্যে রয়েছে অক্সফোর্ড ও ক্যামব্রিজ বিশ্ববিদ্যালয় গ্রন্থাগারের ন্যাশনাল লাইব্রেরি ও ব্রিটিশ গ্রন্থাগারে। এছাড়াও শীর্ষস্থানীয় অনলাইন শপ অ্যামাজনসহ বিশ্বের শতাধিক ওয়েবসাইটে পাওয়া যাচ্ছে বইটি।  

স্মৃতি ফামি জানান, বৈশ্বিক বাস্তবতায় সিনেমা নির্মাণ ও চিত্রনাট্য তৈরির বিষয়ে তিনি বইটি লিখেছেন। আর সেটি লেখার পেছনে রয়েছে ৯০ দশক থেকে ক্যামেরার সামনে কাজ করার অভিজ্ঞতা এবং এ বিষয়ে ১৬ বছরের উচ্চতর শিক্ষাজীবন।

তিনি আরও বললেন, ‘টানা ১০০ দিন লেগেছে বইটি লেখা শুরু ও শেষ করতে। নিজের অভিজ্ঞতা নিয়ে ভাবছিলাম এমন একটি বই লেখার। অবশেষে সেটি করতে পেরে আরামবোধ করছি।

১৯৯২ সালে এপি কোল্ড ক্রিমের একটি বিজ্ঞাপনের মাধ্যমে শোবিজে কাজ শুরু করেন স্মৃতি ফামি। এরপর বেশ কিছু বিজ্ঞাপনে কাজ করার সুবাদে আলোচনায় আসেন। ১৯৯৯ সালে ফুজিয়ান ফ্রিজের বিজ্ঞাপন করেন স্মৃতি। মাঝে ভারতের ডাবরের বিজ্ঞাপনে কাজ করেন। এটি নির্মাণ করেছিলেন ডিপেস ভাগট। সবশেষে অমিতাভ রেজা চৌধুরীর নিদের্শনায় গ্ল্যাক্সোস ডি-এর বিজ্ঞাপনে কাজ করেছেন তিনি। এতে তার সহশিল্পী ছিলেন বিশ্বখ্যাত ক্রিকেটার সাকিব আল হাসান।

বাংলাদেশ সময়: ১৬৫৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২০
ওএফবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa