ঢাকা, শুক্রবার, ১৪ কার্তিক ১৪২৭, ৩০ অক্টোবর ২০২০, ১২ রবিউল আউয়াল ১৪৪২

পরিবেশ ও জীববৈচিত্র্য

শরণখোলায় ৮ ফুট লম্বা অজগর উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৯ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
শরণখোলায় ৮ ফুট লম্বা অজগর উদ্ধার উদ্ধার ৮ ফুট লম্বা অজগর সাপটি। ছবি: বাংলানিউজ

বাগেরহাট: বাগেরহাটের শরণখোলায় উপজেলার উওর রাজাপুর গ্রামের ভোলারপার এলাকায় পুকুর থেকে ৮ ফুট লম্বা একটি অজগর সাপ (পাইথন) উদ্ধার করা হয়েছে।

শনিবার (১০ অক্টোবর) দুপুরে সাপটি উদ্ধার করে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সদস্যরা।

নেতৃত্বে দেন টিম লিডার লুৎফর হাওলাদার।

জানা যায়, দুপুরের দিকে ভোলারপার এলাকায় ইদ্রিস হাওলাদারের বাড়ির পুকুরে অজগর সাপটি নেমে হাঁস ধরার জন্য তাড়া করে। বিষয়টি টের পেয়ে স্থানীয় সিপিপির সদস্যদের জানালে তারা ঘটনাস্থল থেকে সাপটি উদ্ধার করে। পরে সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের ধানসাগর ফরেস্ট স্টেশনের পাশে বনে অজগরটি অবমুক্ত করা হয়।

এ সময় সুন্দরবন পূর্ব বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা (ডিএফও) মোহাম্মাদ বেলায়েত হোসেন, চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) এনামুল হকসহ বনরক্ষীরা উপস্থিত ছিলেন।

ধানসাগর ফরেস্ট স্টেশনের স্টেশন কর্মকর্তা মো. ফরিদুল ইসলাম বাংলানিউজকে বলেন, স্থানীয়  সিপিপির সদস্যরা আট ফুট লম্বা ও নয় কেজি ওজনের অজগরটি উদ্ধার করে আমাদের খবর দেন। পরে ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতে বনের মধ্যে অজগরটি অবমুক্ত করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৫১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa