ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

ফিচার

তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি শ্রদ্ধা (ছবি)

দেলোয়ার হোসেন বাদল, সিনিয়র ফটো করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
তাজরীন ফ্যাশনে অগ্নিকাণ্ডে নিহতদের প্রতি শ্রদ্ধা (ছবি) তাজরীন কারখানায় আগুনে নিহতদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছে বিভিন্ন সংগঠন। ছবি: ডিএইচ বাদল

ঢাকা: ৮ বছর আগে ২৪ নভেম্বর এ দিনে ঢাকার সাভারের আশুলিয়ায় তাজরীন ফ্যাশন কারখানায় আগুন লেগে শত শত কর্মী হতাহত হয়েছিলো। সারা বছর নিহত শ্রমিকের পরিবারের কোনো খোঁজ না নিলেও এই দিনটিতে মঙ্গলবার (২৪ নভেম্বর) বিভিন্ন সংগঠন তাদের কবরে মোমবাতি জ্বালিয়ে ও ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করে।

মঙ্গলবার দিনের প্রথম প্রহরে কারখানার ফটকে শ্রদ্ধা নিবেদন করেছেন নিহতদের স্বজন, আহত শ্রমিক ও বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীরা। তাজরীন ফ্যাশন কারখানার নিহতদের কবরগুলোয় কালো ব্যানার ও ফুল দিয়ে ঢেকে দেওয়া হয়েছে।  ওই কারখানার নিহতদের প্রতি শ্রদ্ধা জানাতে জুরাইন কবরস্থানে আসেন বিভিন্ন সংগঠন ও পোশাক কারখানার নেতাকর্মীরা। নিহত কর্মীদের এককভাবে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছেন কয়েকজন।  কিছু সংগঠন মোমবাতি জ্বালিয়ে কারখানার নিহতদের আত্মার শান্তি কামনা করছে।  তাজরীন কারখানার নিহতদের কবরে পাশে কান্নারাত অবস্থায় পরিবারের সদস্যরা।  নিহত কর্মীদের আত্মার মাগফেরাতের জন্য দোয়া করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa