ঢাকা, রবিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

লওতারো-কোরেয়ার গোলে জিতল আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৪০৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
লওতারো-কোরেয়ার গোলে জিতল আর্জেন্টিনা গোলদাতা কোরেয়াকে অভিনন্দন জানাতে ছুটে আসছেন মেসি

পিছিয়ে পড়েও কষ্টার্জিত জয় পেয়েছে আর্জেন্টিনা। দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা বলিভিয়াকে হারিয়েছে ২-১ গোলে।

 

লা আলবিসেলেস্তেরা লাতিন আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্ব অভিযান শুরু করেছিল লিওনেল মেসির পেনাল্টি থেকে করা একমাত্র গোলে ইকুয়েডরকে হারিয়ে। এবার বলিভিয়ার মাঠ এস্তাদিও হার্নান্দো সাইলেসে গিয়েও কঠিন পরীক্ষায় পড়তে হয়েছে আর্জেন্টিনাকে। অবশ্য মাঠটি ভূ-পৃষ্ঠ থেকে অনেক উুঁচুতে হওয়ায় প্রায় প্রত্যেক দলকে দিতে হয় কঠিন পরীক্ষা। তবে এবার পাশ করে গেছেন মেসিরা।  ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ায় মাটিতে জিতল আর্জেন্টিনা।  

শুরু থেকে দাপটের সঙ্গে খেলতে থাকা স্বাগতিকরা এগিয়ে যায় ম্যাচের ২৪তম মিনিটে। আলেজান্দ্রো চুমাচেরোর অ্যাসিস্ট থেকে আর্জেন্টিনার জালে বল জড়িয়ে দেন মার্সেলো মার্টিন্স মোরেনো। তবে বিরতিতে যাওয়ার আগেই সমতায় ফেরে লিওনেল স্কালোনির শিষ্যরা। প্রথমার্ধের শেষ মিনিটে ব্যবধানটা ১-১ করেন লওতারো মার্তিনেস।

সতীর্থদের সঙ্গে গোল উদযাপন করছি লওতারো

নিজেদের খোলসবন্দী আর্জেন্টিনা দ্বিতীয় গোলটি পায় ৭৯তম মিনিটে। লওতারোর পাস থেকে মেসিদের জয়সূচক গোল এনে দেন বদলি হিসেবে নামা জোয়াকিন কোরেয়া। পিছিয়ে পড়ে আক্রমণে ঝড় তুলে বলিভিয়া। তবে পুরো ম্যাচে বল দখলের লড়াইয়ে এগিয়ে থাকলেও হার এড়াতে পারেনি সিজার ফারিয়ারেস দল।  ২০০৫ সালের পর এই প্রথম বলিভিয়ায় মাটিতে জিতল আর্জেন্টিনা।  

এই জয়ে ২ ম্যাচে ৬ পয়েন্ট আদায় করে নিল মেসিরা।   

বাংলাদেশ সময়: ০৪০৩ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa