ঢাকা, শনিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৪ অক্টোবর ২০২০, ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ফুটবল

ডার্বিতে লিভারপুল-এভারটনের রোমাঞ্চকর ড্র 

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৫ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ডার্বিতে লিভারপুল-এভারটনের রোমাঞ্চকর ড্র  রিচার্লিসনকে লাল কার্ড দেখাচ্ছেন রেফারি

দুইবার এগিয়ে যাওয়ার পরও জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি লিভারপুল। রোমাঞ্চকর মার্সিসাইড ডার্বিতে এভারটনের বিপক্ষে ২-২ ব্যবধানে ড্র করেছে অলরেডরা।

 

গত দশ বছর নগর প্রতিদ্বন্দ্বী লিভারপুলকে হারাতে পারেনি এভারটন। দ্য টফিজরা অলরেডদের বিপক্ষে শেষ জয় পেয়েছিল ২০১০ সালে। তবে এবার কার্লো আনচেলত্তির শিষ্যরা লিভারপুলের বিপক্ষে মুখোমুখি হয় চলতি প্রিমিয়ার লিগের পয়েন্ট তালিকার শীর্ষে থেকে। দুর্দান্ত ফর্মে থাকা এভারটন এবার আশাও করেছিল অলরেডদের বিপক্ষে জয় খরা কাটাতে।  

কিন্তু শনিবার (১৭ অক্টোবর) নিজেদের মাঠ গুডিসন পার্কে ম্যাচের তৃতীয় মিনিটে উল্টো পিছিয়ে পড়ে তারা। এন্ড্রু রবার্টসনের পাস থেকে লিভারপুলকে এগিয়ে দেন সাদিও মানে। তবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা ব্যবধান বেশিক্ষণ ধরে রাখতে পারেনি। ১৯তম মিনিটে হামেস রদ্রিগেজের পাস থকে এভারটনকে সমতায় ফেরান মাইকেল কিন।  

দ্বিতীয়ার্ধে আক্রমণ-প্রতি আক্রমণে জমে ওঠে ম্যাচটি। ৭২তম মিনিটে ফের লিভারপুল এগিয়ে যায় মোহামেদ সালাহর গোলে। কিন্তু চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা ডমিনিক কালভার্ট-লেউইন দ্রুতই সমতায় ফেরায় এভারটনকে। লুকাস ডিগনের পাস থেকে ৮১তম মিনিটে লিভারপুলের জালে বল জড়িয়ে দেন এই ইংলিশ ফরোয়ার্ড।  

ম্যাচের শেষদিকে দারুণভাবে জমে ওঠে দু’দলের ডার্বি। যোগ করা অতিরিক্ত দ্বিতীয় মিনিটে জর্ডান হ্যান্ডারসনের গোলটি অফ-সাইডের কারণে বাতিল না হলে জয় নিয়ে মাঠ ছাড়তে পারতো লিভারপুল। প্রথমে গোলের বাঁশি বাজালেও পরে তা বাতিল করেন ম্যাচ রেফারি। তার আগে ৯০তম মিনিটে ১০ জনের দল হয়ে পড়ে এভারটন। লাল কার্ড দেখে মাঠ ছাড়েন রিচার্লিসন।  

এই ড্রয়েও শীর্ষস্থান অটুট রেখেছে এভারটন। ৫ ম্যাচে ১৩ পয়েন্ট তাদের। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে গত আসরের চ্যাম্পিয়ন লিভারপুল।  

বাংলাদেশ সময়: ১৯৪৪ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa