ঢাকা, সোমবার, ৯ অগ্রহায়ণ ১৪২৭, ২৩ নভেম্বর ২০২০, ০৬ রবিউস সানি ১৪৪২

ফুটবল

ফুটবলারদের তিন দফা করোনা টেস্ট করা হবে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ফুটবলারদের তিন দফা করোনা টেস্ট করা হবে

আসছে নভেম্বরের মাঝামাঝি সময়ে আন্তর্জাতিক ম্যাচ আয়োজন করবে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। ঘরের মাঠে নেপালের বিপক্ষে দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল।

আর এই ম্যাচগুলোর আগে জাতীয় দলের ক্যাম্পে থাকা সবাইকে তিন দফা করোনা টেস্ট করানো হবে।

এমনটি জানিয়েছেন বাফুফের ন্যাশনাল টিমস কমিটির চেয়ারম্যান কাজী নাবিল আহমেদ। নেপালের বিপক্ষে আসছে দুটি প্রীতি ম্যাচের এছাড়াও মাঠে দর্শকের প্রবেশের সুযোগ দেওয়া, অনুশীলনের ভেন্যু-এসব বিষয়ে সতর্কতার সঙ্গে সিদ্ধান্ত নেওয়া হবে।

এ উপলক্ষে বুধবার (২১ অক্টোবর) অনলাইন মিটিংয়ে নিজেদের অবস্থান তুলে ধরেন নাবিল। যেখানে আগামী ১৩ ও ১৭ নভেম্বর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে নেপালের বিপক্ষে দুটি প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। আগামী শুক্রবার প্রাথমিক দলে ঠাঁই পাওয়া ৩৬ খেলোয়াড় নিয়ে শুরু হবে ক্যাম্প।  

কাজী নাবিল বলেন, ‘ক্যাম্পে আসার আগে খেলোয়াড় ও স্টাফদের কোভিড-১৯ পরীক্ষা করতে বলা হয়েছে। ক্যাম্পে যোগ দেওয়ার এক সপ্তাহ পর এবং ম্যাচ শুরুর আগে ১০ অক্টোবর আরেক দফা পরীক্ষা হবে। ’

তিনি আরও বলেন, ‘বাংলাদেশে আসার ৭২ ঘণ্টা আগে নেপালের খেলোয়াড়দেরও পরীক্ষা করাতে হবে। কেউ পজিটিভ হলে আসতে পারবে না। ম্যাচের আগে বাংলাদেশ দলের খেলোয়াড়দের যখন পুনরায় পরীক্ষা করা হবে, তখন নেপালের খেলোয়াড়দেরও পরীক্ষা করা হবে। ’

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa