ঢাকা, বৃহস্পতিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ২৬ নভেম্বর ২০২০, ০৯ রবিউস সানি ১৪৪২

ফুটবল

পরাজয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু রিয়ালের

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১০ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
পরাজয়ে চ্যাম্পিয়নস লিগ শুরু রিয়ালের

২০২০-২১ মৌসুমে চ্যাম্পিয়নস লিগে বাজে শুরু করেছে রিয়াল মাদ্রিদ। ‘বি’ গ্রুপে তুলনামূলক সবচেয়ে দুর্বল প্রতিপক্ষ শাখতার দোনেৎস্কের কাছে ঘরের মাঠে ৩-২ গোলে হেরেছে জিনেদিন জিদানের শিষ্যরা।

এদিন প্রথমার্ধেই ৩ গোলে পিছিয়ে পড়ে রিয়াল। বিরতির পর গোল শোধে মরিয়া চেষ্টা করলেও এড়াতে পরেনি গ্যালাকটিকোরা। তেতের গোলে লিড নেয় শাখতার। পরে আত্মঘাতী গোল করেন রাফায়েল ভারানে। বিরতির ঠিক আগে ব্যবধান আরও বাড়ান মানোর সলোমন। দ্বিতীয়ার্ধের রিয়ালের গোল দুটি করেন লুকা মদ্রিচ ও ভিনিসিউস জুনিয়র।

বুধবার আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে অবশ্য রিয়াল মাদ্রিদের এই মুহূর্তে প্রাণভোমরা অধিনায়ক সার্জিও রামোস ছিলেন না। তবে মজার ব্যাপার শাখতার মাঠে নামে অনিয়মিত ও তরুণ এক দল নিয়ে। যেখানে চোট আর অসুস্থতায় শাখতারের নিয়মিত খেলোয়াড়দের অনেকে ছিলেন না দলে। একাদশের আট জনের বয়স ২৩ বা তার কম। ১৯ বছর বয়সী গোলরক্ষক ত্রুবিন ও দুই ডিফেন্ডারের অভিষেক ম্যাচ।

ম্যাচের শুরু থেকেই রিয়ালকে চেপে ধরে ইউক্রেনের শীর্ষ ক্লাবটি। ১২তম মিনিটেই গোল হজম করতে পারতো তারা। মার্লোস গোলরক্ষক বরাবর শট নিয়ে হতাশ করেন। তবে ২৯তম মিনিটে দারুণ এক আক্রমণে এগিয়ে যায় সফরকারীরা। জটলা থেকে কোরিয়েনকো বল বাড়ান তেতের দিকে। আর সেখান থেকেই এই মিডফিল্ডার দলকে এগিয়ে নেন।

৩৩তম মিনিটে নিজেদের আরও একটি গোল হজম করে রিয়াল। থিবো কোর্তোয়া আক্রমণে আসা বল ঠেকালেও নিয়ন্ত্রণে রাখতে পারেননি। বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো জালে জড়িয়ে দেন ভারানে।

বিরতির আগে রিয়াল শিবিরে আরও একটি গোল দেয় শাখতার। তেত ডি-বক্সে থাকা মার্সেলোকে রুখে দিয়ে ব্যাকহিলে পাশে বল বাড়ান। আর সেখান থেকেই ডি-বক্সে ঢুকে কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নেন ইসরায়েলের মিডফিল্ডার সলোমন।

দ্বিতীয়ার্ধে শুরুতেই অবশ্য রিয়াল ঘুরে দাঁড়ায়। ৫৪তম মিনিটে ব্যবধান কমায় তারা। প্রায় ৩০ গজ দূর থেকে দূরপাল্লার বুলেট গতির শটে লক্ষ্যভেদ করেন মদ্রিচ। পাঁচ মিনিট পর ব্যবধান আরও কমান ভিনিসিউস। লুকা ইয়োভিচের বদলি নেমে মাত্র ১৪ সেকেন্ডের মধ্যে প্রতিপক্ষের পা থেকে বল কেড়ে নিয়ে ডি-বক্সে ঢুকে নিচু শটে গোলটি করেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

রেফারির শেষ বাঁশি পর্যন্ত দুদল আরও কিছু চেষ্টা চালালেও আর কোনো গোল হয়নি। ফলে হারে নিয়েই মাঠ ছাড়তে হয় জিদান শিষ্যদের।

বাংলাদেশ সময়: ১০০৭ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa