ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

সম্মিলিত সামরিক হাসপাতালে ১০ ভেন্টিলেটর দিল বিকাশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
সম্মিলিত সামরিক হাসপাতালে ১০ ভেন্টিলেটর দিল বিকাশ

ঢাকা: দেশের শীর্ষ হাসপাতালগুলোতে করোনা চিকিৎসা এবং ভবিষ্যত প্রস্তুতিতে সহায়তায় এবার ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ১০টি ভেন্টিলেটর দিয়েছে দেশের সবচেয়ে বড় মোবাইল আর্থিক সেবাদানকারী প্রতিষ্ঠান বিকাশ।

ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল ও ঢাকা শিশু হাসপাতালে ১৪টি ভেন্টিলেটর এবং বারডেমের সহযোগী ডায়াবেটিক হাসপাতালে (বিআইএইচএস জেনারেল হাসপাতাল)-অক্সিজেন প্ল্যান্ট নির্মাণের ধারাবাহিকতায় এবার সামরিক বাহিনীতে কমরত ও অবসরপ্রাপ্ত সদস্য ও তাদের পরিবারসহ দেশের বিশিষ্ট ব্যক্তিদের চিকিৎসাসেবায় ঢাকা সিএমএইচকে ওই ভেন্টিলেটরগুলো দিয়েছে বিকাশ।


বৃহস্পতিবার (২২ অক্টোবর) এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, সেনা সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনীর অ্যাডজুট্যান্ট জেনারেল মেজর জেনারেল মো. এনায়েত উল্লাহের হাতে ভেন্টিলেটরগুলো হস্তান্তর করেন বিকাশের চিফ এক্সিকিউটিভ অফিসার কামাল কাদীর।  

এসময় বিকাশের চিফ এক্সটারনাল অ্যান্ড কর্পোরেট অ্যাফেয়ার্স অফিসার মেজর জেনারেল (অব.) শেখ মো. মনিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

প্রধান হাসপাতালগুলোতে ভেন্টিলেটর প্রদান ও অক্সিজেন প্ল্যান্ট স্থাপন করার পাশাপাশি বিকাশ, আলিবাবা ফাউন্ডেশন ও জ্যাক মা ফাউন্ডেশনের দেওয়া ৫০টি ভেন্টিলেটরসহ ছয় লক্ষাধিক চিকিৎসাসামগ্রী প্রধানমন্ত্রীর তহবিলে হস্তান্তর করেছে।  

এছাড়াও একই সময়ে বিকাশ সেনাকল্যাণ সংস্থার মাধ্যমে পাঁচ হাজার পরিবারকে খাদ্য সহায়তা দিয়েছে। তাছাড়া বিদ্যানন্দ ফাউন্ডেশনের হাসপাতাল নির্মাণেও সহায়তা করেছে প্রতিষ্ঠানটি।  


শিগগিরই বিকাশের এই চলমান উদ্যোগে কেন্দ্রিয় পুলিশ হাসপাতালসহ আরো হাসপাতাল ও সরকারি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানে চিকিৎসা সহায়তা সামগ্রী দেবে। মানুষের স্বাভাবিক জীবন নিশ্চিত করতে নিরবচ্ছিন্ন মোবাইল আর্থিক সেবার পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার (সিএসআর) অংশ হিসেবে দেশের স্বাস্থ্যসেবায় প্রাতিষ্ঠানিক সক্ষমতা বাড়াতে বিকাশ তার উদ্যোগ অব্যাহত রেখেছে।


বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২০
এসই/এএটি
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa