ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

স্বাস্থ্য

বাড়ানো হচ্ছে পটুয়াখালী কলেজ হাসপাতালের শয্যা সংখ্যা 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
বাড়ানো হচ্ছে পটুয়াখালী কলেজ হাসপাতালের শয্যা সংখ্যা  পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল

পটুয়াখালী: পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালকে ২৫০ শয্যা থেকে ৫০০ শয্যায় উন্নীতকরণে প্রশাসনিক অনুমোদন দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

বাংলানিউজকে এ তথ্য নিশ্চিত করেন পটুয়াখালী জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ও পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতাল নির্মাণ শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক ডা. আব্দুল মতিন।

তিনি বলেন, গত ২১ অক্টোবর স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের উপসচিব ড. বিলকিস বেগম স্বাক্ষরিত একটি চিঠিতে এ অনুমোদন দেওয়া হয়। এছাড়া একই চিঠিতে পটুয়াখালীর বাউফল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩১ শয্যা থেকে ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নিত করে প্রশাসনিক অনুমোদন দেওয়া হয়েছে।

দ্রুত সেবা কার্যক্রম শুরু জন্য মন্ত্রণালয়ের নির্দিষ্ট চেক লিস্ট অনুযায়ী তথ্য উপাত্ত পাঠাতেও বলা হয়েছে ওই চিঠিতে।

চিঠিতে আরও বলা হয়, নির্মাণ শীর্ষক প্রকল্পের আওতায় পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালের বিদ্যমান অবকাঠামো নির্মাণ চলমান আছে। সেগুলো সম্পন্ন হলে ৫০০ শয্যায় উন্নীত করে এ সংক্রান্ত বিধিবিধান, আনুষ্ঠানিকতা ও নিয়মকানুন অবশ্যই পালন সাপেক্ষে সেবা কার্যক্রম চালুর প্রশাসনিক অনুমোদন নিদের্শক্রমে দেওয়া হলো।  

এদিকে, পটুয়াখালী মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫০০ শয্যা প্রশাসনিক অনুমোদন হওয়ায় সব শ্রেণী-পেশার মানুষের মধ্যে হাস্যোজ্জ্বল পরিবেশ বিরাজ করছে।

জেলাবাসীর পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের মন্ত্রীসহ সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন পটুয়াখালী-১ আসনের সংসদ ও সাবেক ধর্মপ্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া, পটুয়াখালী-২ আসনের সংসদ সদস্য আসম ফিরোজ, সংরক্ষিত নারী আসনের ৩২৯ এর কাজী কানিজ সুলতানা, জেলা আওয়ামী লীগের সভাপতি কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, পৌরসভার মেয়র ও পটুয়াখালী চেম্বার অব কমার্সের সভাপতি মহিউদ্দিন আহম্মেদ, পটুয়াখালী প্রেসক্লাবের পক্ষ থেকে সভাপতি কাজী শামসুর রহমান ইকবালসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক এবং পেশাজীবি সংগঠনগুলো।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa