ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

স্বাস্থ্য

ঢামেকের সীমানার বাইরে রিকশার মিনি টার্মিনাল!

আবাদুজ্জামান শিমুল, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৫ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
ঢামেকের সীমানার বাইরে রিকশার মিনি টার্মিনাল! রিকশার মিনি টার্মিনাল!

ঢাকা: ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল সংলগ্ন ব্যস্ততম রাস্তার পাশে রিকশার মিনি টার্মিনাল! এক থেকে দেড়শ’ রিকশা রাস্তার পাশে জড়ো দেখে এটাকে রিকশার মিনি টার্মিনাল বলে অনেকে ঠাট্টা করছেন। এর মাঝেই মাদক সেবীদের আস্তানা গড়ে উঠেছে বলেও অনেকে জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) বিকালে শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট থেকে ঢামেকে প্রবেশের আগে হাতের ডান দিকে ও শহীদ মিনার থেকে জরুরি বিভাগ পার হয়ে হাতের বাম দিকে রাস্তার পাশে ওই রিকশার মিনি টার্মিনাল দেখতে পাওয়া যায়। এটি নিয়ে আশেপাশের দোকানদারদের সঙ্গে কথা বলতে চাইলে তারা কিছু জানাতে রাজি হননি। তবে তারা এতটুকু বলেছেন, রাতে এই রিকশার মিনি টার্মিনালে ভবঘুরে মাদকসেবীদের মাদক খাওয়ার আড্ডা বসে।

তারা আরও জানান, ওই ভবঘুরে মাদক সেবীরা ছিনতাই করার জন্য ওই জায়গায় ওৎ পেতে থাকেন। হঠাৎ ওই অন্ধকার রিকশার মিনি টার্মিনাল থেকে বের হয়ে কোন রিকশার যাত্রীর ব্যাগ ও মোবাইল ছিনতাই করে পালিয়ে যায়।
দোকানিরা বলেন, মাদকসেবীদের আমরা তো দূরের কথা পুলিশও তাদের দেখলে এড়িয়ে যায়। সারাদিন তারা এই এলাকায় ঘোরাঘুরি করে রাস্তায় থাকে। তবে মিনি রিকশা টার্মিনালটি বেশ কয়েক বছর ধরেই তারা দেখছে।

ওই স্থানে রিকশা রেখে বেরিয়ে যাওয়ার সময় চালক আবুল কালাম জানান, টাকার বিনিময়ে তার রিকশাটি রাস্তার পাশে রেখেছেন। কাদের টাকা দেওয়া হয়, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সুলতান ও সিদ্দিক নামে দুই ব্যক্তি রিকশার মিনি টার্মিনালের মালিক। একথা বলে তিনি দ্রুত স্থান ত্যাগ করেন। পরে সুলতান ও সিদ্দিকের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের সন্ধান কেউ বলতে পারেনি।

এই বিষয়ে শাহবাগ থানার (ওসি তদন্ত) আরিফুর রহমান বলেন, ওই রিকশা রাখার স্থানটি দীর্ঘদিন ধরে দেখে আসছি। তাছাড়া প্রতিদিন আমাদের থানায় ৪০ থেকে ৫০টি মাদক মামলা হয়। এছাড়া সিটি করপোরেশনের সঙ্গেও আমরা অভিযানে অংশ নেই। তবু বিষয়টা আমরা দেখছি।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এজেডএস/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa