ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

‘করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেলো গ্রামীণফোন

তথ্যপ্রযুক্তি ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
‘করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড’ পেলো গ্রামীণফোন

ঢাকা: ‘আইটি অ্যান্ড টেলিকম কোম্পানিজ’ ক্যাটাগরিতে গ্রামীণফোনকে ‘করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ হিসেবে স্বর্ণ পদক দিয়েছে ইনস্টিটিউট অব চার্টার্ড সেক্রেটারিজ অব বাংলাদেশ (আইসিএসবি)। করপোরেট গভর্ন্যান্স এক্সিলেন্স অ্যাওয়ার্ড, ২০১৯-এর জন্য সপ্তম আইসিএসবি ন্যাশনাল অ্যাওয়ার্ড দেওয়া অনুষ্ঠানটি সম্প্রতি রাজধানীর রেডিসন ব্লু ওয়াটার গার্ডেনে অনুষ্ঠিত হয়।

 

এ পুরস্কার গ্রামীণফোনের প্রতিষ্ঠানিক শক্তিশালী করপোরেট গভর্নেন্সেরই প্রতিফলন স্বরূপ। এ নিয়ে গ্রামীণফোনের কোম্পানি সেক্রেটারি এস এম ইমদাদুল হক বলেন, ‘এ স্বীকৃতি গ্রামীণফোনের প্রাতিষ্ঠানিক স্বচ্ছতাকে তুলে ধরে, যা শক্তিশালী ও ভারসাম্যপূর্ণ প্রাতিষ্ঠানিক চর্চাকে নিশ্চিত করে। এ অর্জনের জন্য আমি আমার সব সহকর্মীকে ধন্যবাদ জানাই। কারণ তারাই এ প্রয়োজনীয় বিষয়গুলোকে সর্বোচ্চ গুরুত্ব সহকারে ও নির্ভুলভাবে তৈরি করেছেন, যা দেশব্যাপী আমাদের ইতিবাচক ভাবমূর্তি তৈরিতে সাহায্য করেছে। ’ 

১৩টি ভিন্ন ক্যাটাগরিতে ১৫০টিরও বেশি প্রতিষ্ঠান ২০১৯ অর্থবছরের জন্য তাদের বার্ষিক প্রতিবেদন জমা দেয়। এরমধ্যে ১৩টি ভিন্ন ক্যাটাগরিতে ৩৫টি প্রতিষ্ঠান ‘করপোরেট গভর্নেন্স এক্সেলেন্স অ্যাওয়ার্ড’ জিতে নেয়। প্রতিষ্ঠানগুলোকে মূল্যায়নের জন্য বাইরের বিশেষজ্ঞ নিয়ে গঠিত স্বাধীন জুরি বোর্ডকে তথ্য যাচাই-বাছাইয়ের জন্য সাহায্য করে করপোরেট গভর্নেন্স কমিটি।   

সম্প্রতি সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (এসএএফএ) ও ইনস্টিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশ (আইসিএবি) গ্রামীণফোনকে কমিউনিকেশন অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি ক্যাটাগরির অধীনে ‘বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট ২০১৯ অ্যাওয়ার্ড’-এর স্বীকৃতি দেয়।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, জানুয়ারি ২৫, ২০২১
আরবি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa