ঢাকা, রবিবার, ৯ কার্তিক ১৪২৭, ২৫ অক্টোবর ২০২০, ০৭ রবিউল আউয়াল ১৪৪২

তথ্যপ্রযুক্তি

বন্যা দুর্গতদের জন্য হুয়াওয়ের ত্রাণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
বন্যা দুর্গতদের জন্য হুয়াওয়ের ত্রাণ

ঢাকা: নেত্রকোণার খালিয়াজুরী উপজেলায় বন্যা দুর্গতদের মধ্যে শীর্ষস্থানীয় প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেড ত্রাণ বিতরণ কর্মসূচি গ্রহণ করেছে।
 
ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার রোববার (২৩ আগস্ট) ওয়েবিনারে এ কর্মসূচির উদ্বোধন করেন।

 

উদ্বোধনী অনুষ্ঠানে হুয়াওয়ে টেকনোলজিস বাংলাদেশের প্রধান নির্বাহী (সিইও) ঝেং ঝেংজান এবং খালিয়াজুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এ এইচ এম আরিফ ইসলাম বক্তব্য রাখেন।
 
উদ্বোধনী অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, হাওর অঞ্চলের মানুষ বন্যাসহ নানা প্রাকৃতিক দুর্যোগের সঙ্গে প্রতিনিয়ত লড়াই করে বসবাস করে আসছে। বিশেষ করে বর্ষা মৌসুমে তাদের জীবনযাত্রা খুবই কষ্টকর। বছরে একটি ফসলের ওপর তারা সম্পূর্ণরূপে নির্ভরশীল। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা হাওরসহ দেশের প্রাকৃতিক দুর্যোগে বিপন্ন মানুষদের জীবনমান উন্নয়ন নিশ্চিত করতে বিশেষ করে তাদের শিক্ষা, যোগাযোগ ব্যবস্থা, ফসল রক্ষায় বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও মেরামতে বিশেষে গুরুত্ব দিয়েছেন। এরই ধারাবাহিকতায় হাওরবাসীর দোরগোড়ায় ডিজিটাল সুবিধা পৌঁছে দেওয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ইতোমধ্যে শিক্ষার্থীরা ঘরে বসে অনলাইন পাঠ গ্রহণ করতে পারছে। তারা আউট সোর্সিংয়ে কাজ করে ঘরে বসে বৈদেশিক মুদ্রা আয় করছে। যা ছিলো হাওরের মানুষের কাছে অকল্পনীয়-অভাবনীয়।
 
মন্ত্রী হাওর অঞ্চলের বন্যা দুর্গত মানুষের পাশে দাঁড়ানোর জন্য হুয়াওয়েসহ সংশ্লিষ্ট সবাইকে ত্রাণ সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তাদের সবাইকে ধন্যবাদ জানান।
 
হুয়াওয়ে টেকনোলজিস (বাংলাদেশ) লিমিটেডের সিইও ঝেং ঝেংজান বলেন, বন্যা দুর্গত এলাকায় জীবনের উন্নয়নে এ ত্রাণ সহায়তা কার্যক্রম আমাদের সামগ্রিক প্রচেষ্টার অংশ। আমরা সবসময় মানুষের জীবনের মানোন্নয়নে প্রচেষ্টা চালাই। বাংলাদেশে লোকালাইজড গ্লোবাল প্রতিষ্ঠান হিসেবে আমরা গর্বিত এবং যেখানে হুয়াওয়ে কার্যক্রম পরিচালনা করে, সেখানে কমিউনিটির প্রতি দায়বদ্ধতা পূরণে আমরা সদা তৎপর এবং ভবিষ্যতে আমরা এক্ষেত্রে আরও অবদান রাখতে চাই। এছাড়াও, আমাদের কাজের মাধ্যমে বাংলাদেশের মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তনে অবদান রাখতে আমরা সর্বদা প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি।
 
বন্যার্ত মানুষের সহায়তায় আগামী ২৬ আগস্ট খালিয়াজুড়ীর অনেক পরিবারের মধ্যে হুয়াওয়ে নানা ধরনের শুকনো খাবার বিতরণ করবে।
 
বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২০
এমআইএইচ/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa