ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

তথ্যপ্রযুক্তি

সাফা’র ‘বেস্ট রিপোর্ট’ পুরস্কার পেলো গ্রামীণফোন  

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
সাফা’র ‘বেস্ট রিপোর্ট’ পুরস্কার পেলো গ্রামীণফোন
 

ঢাকা: ‘বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট ২০১৯ অ্যাওয়ার্ড’র স্বীকৃতি পেয়েছে গ্রামীণফোন।  সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টস (এসএএফএ) প্রদানকৃত কমিউনিকেশন অ্যান্ড ইনফরমেশন টেকনোলজি ক্যাটাগরির অধীনে গ্রামীণফোনকে এ পুরস্কার দেওয়া হয়।



এ পুরস্কার প্রাপ্তি প্রতিষ্ঠানটির ব্যবসায়িক স্বচ্ছতা, নীতি ও করপোরেট গভর্নেন্স মেনে চলার বিষয়গুলোকে তুলে ধরে।  

এই পুরস্কার প্রাপ্তির মাধ্যমে গ্রামীণফোনের দায়িত্বশীলতার সঙ্গে ব্যবসা পরিচালনার বহিঃপ্রকাশও ঘটেছে বলে বুধবার (২৩ ডিসেম্বর) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 এ নিয়ে গ্রামীণফোনের কোম্পানি সেক্রেটারি এস এম ইমদাদুল হক বলেন, ‘এই স্বীকৃতির মাধ্যমে ব্যবসা পরিচালনার ক্ষেত্রে গ্রামীণফোনের স্বচ্ছতা, ব্যবসায়িক নীতি ও করপোরেট গভর্নেন্সের বিষয়গুলোর বিষয়ে আমরা অন্যদের স্বীকৃতি পেরেছি। এ কারণে আমি আমার সব সহকর্মীকে ধন্যবাদ জানাই; তারাই এই প্রয়োজনীয় বিষয়গুলোকে যথাযথ গুরুত্ব সহকারে ও নির্ভুলভাবে সম্পাদন করেছে এবং বিশ্বব্যাপী বাংলাদেশের ইতিবাচক ভাবমূর্তি তৈরিতে আমাদের সাহায্য করেছে। আর্থিক কর্মকাণ্ডের অডিট শেষ করার ক্ষেত্রে গ্রামীণফোন প্রয়োজনীয় সব বিধি অনুসরণ করেছে। এর মাধ্যমে অরগানাইজেশনাল অ্যাকাউন্টেবিলিটি প্রতিষ্ঠা করাই আমাদের লক্ষ্য। আমাদের শক্তিশালী করপোরেট গভর্নেন্স উচ্চ মানসম্পন্ন আর্থিক বিবরণী তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। ’

দক্ষিণ এশিয়ার বিভিন্ন ব্যবসায়িক প্রতিষ্ঠানের প্রকাশিত প্রতিবেদনগুলোর ট্রান্সপারেন্সি, অ্যাকাউন্ট্যাবিলিটি এবং গভর্নেন্সের ক্ষেত্রে সাফা’র কমিটি ফর ইমপ্রুভমেন্ট কর্তৃক মূল্যায়নের ভিত্তিতে সব ক্যাটাগরিতে পুরস্কারগুলো দেওয়া হয়।

দক্ষিণ এশিয়া অঞ্চলের অ্যাকাউন্টেন্সি পেশাদারদের সেবাদানে এবং বিশ্বব্যাপী অ্যাকাউন্টেন্সির ভূমিকা বজায় রাখতে সাফা গঠিত হয়। এই অ্যাকাউন্টিং বডিস ফোরামটি দক্ষিণ এশিয়া আঞ্চলিক সহযোগিতা প্রতিষ্ঠানের (সার্ক) তালিকাভুক্ত দেশগুলোর অ্যাকাউন্টিং প্রফেশন তৈরিতে পজিশনিং, মেইনটেনিং ও ডেভেলপিংয়ের বিষয়গুলো কার্যকর করতে প্রতিশ্রুতিবদ্ধ।

বিশ্বজুড়ে অ্যাকাউন্টেসির ক্ষেত্রে ধারাবাহিকভাবে এ পেশার কার্যক্রম নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ সাফা; যা জনগণের স্বার্থ ও সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। দক্ষিণ এশিয়ার প্রতিষ্ঠানগুলোর আর্থিক প্রতিবেদন তৈরিতে উৎকর্ষের বিষয়ে স্বীকৃতিদানে ইন্টারন্যাশনাল অ্যাকাউন্টিং স্ট্যান্ডার্ড বোর্ড (আইএএসবি) ফ্রেমওয়ার্ক অনুযায়ী সাফা বেস্ট প্রেজেন্টেড অ্যানুয়াল রিপোর্ট অ্যাওয়ার্ড প্রদান করে।

 বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০২০
এমআইএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa