ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

আইন ও আদালত

সাজা ভোগ থেকে ধর্ষকের অব্যাহতির আবেদন খারিজ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
সাজা ভোগ থেকে ধর্ষকের অব্যাহতির আবেদন খারিজ

ঢাকা: পটুয়াখালীর কলাপাড়া থানার চরপাড়া গ্রামের এক নারীকে ধর্ষণের মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আলম মুন্সীর সাজা ভোগ থেকে অব্যাহতির আবেদন খারিজ করে দিয়েছেন আপিল বিভাগ। বৃহস্পতিবার (২৬ নভেম্বর) আপিল বিভাগ এ আদেশ দেন।

 

আদালতে রাষ্ট্রপক্ষে ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিশ্বজিত দেবনাথ ও আসামিপক্ষে ছিলেন বিভাষ চন্দ্র বিশ্বাস। ধর্ষক আলম মুন্সী ২০ বছর ধরে আছেন কারাগারে। আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্বজিত দেবনাথ।

আইনজীবীরা জানান, ১৯৯৮ সালের ৩০ ডিসেম্বর পটুয়াখালীর কলাপাড়া থানার চরপাড়া গ্রামে এক নারীকে ধর্ষণ করেন আসামি আলম মুন্সী। পরদিন এ ঘটনায় কলাপাড়া থানায় মামলা করেন ওই নারী। বিচার শেষে ২০০০ সালের ১৬ আগস্ট পটুয়াখালীর নারী ও শিশু নির্যাতন দমন বিশেষ আদালত-২ আলম মুন্সীকে যাবজ্জীবন সাজা দেন।

পরে এ রায়ের বিরুদ্ধে হাইকোর্টে আপিল করেন আলম মুন্সী। ২০০৪ সালের ১৭ আগস্ট বিচারিক আদালতের সাজার রায় বহাল রাখেন।

পরবর্তীতে ২০০৫ সালে আপিল বিভাগে আবেদন করে আসামি। এ অবস্থায় সম্প্রতি আপিল বিভাগে আসামি একটি আবেদন দাখিল করেন। ওই আবেদনে বলা হয়, ২০০০ সালের ১৬ আগস্ট থেকে আলম মুন্সী এখন পর্যন্ত কারাগারে আছেন। সেই হিসেবে আসামি ২০ বছর তিন মাস সাজা ভোগ করে ফেলেছেন। এখন আসামির বয়স ৫৩ বছর। এখন অবশিষ্ট সাজা ভোগ থেকে অব্যাহতি দেওয়ার আবেদন করা হয়। বৃহস্পতিবার সে আবেদন আপিল বিভাগ খারিজ করে দেন।

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২০
ইএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa