ঢাকা, শনিবার, ১৪ ফাল্গুন ১৪২৭, ২৭ ফেব্রুয়ারি ২০২১, ১৫ রজব ১৪৪২

লাইফস্টাইল

সব বলিউড সেলিব্রেটির আস্থার গাইনি ডাক্তার একজন!

লাইফস্টাইল ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
সব বলিউড সেলিব্রেটির আস্থার গাইনি ডাক্তার একজন!

যাদের নিয়ে লাখো মানুষ স্বপ্ন দেখে, সেই হলিউড-বলিউডের সেলিব্রেটি নারীদেরও স্বপ্ন থাকে মা হওয়া। বাচ্চা হওয়ার জন্য প্রেগনেন্সির শুরু থেকেই তারকারা বিশেষজ্ঞ গাইনি চিকিৎসকের পরামর্শমতো চলেন।

আর ডেলিভারির জন্য বেছে নেন দেশসেরা গাইনি বিশেষজ্ঞ।  

জানেন কি, শতকোটি মানুষের দেশে লাখো ডাক্তারের ভীড়ে তারকাদের আস্থা শুধু মাত্র একজনের ওপর। অবাক হচ্ছেন তো? আর তিনি হচ্ছেন ৯১ বছর বয়সী ডা. আর পি সুনাওয়ালা (Rustom Soonawala)। ১৯৪৮ সাল থেকে প্র্যাকটিস শুরু করেছিলেন। ওই সময় ডাক্তাররা নাড়ি দেখে রোগীর চিকিৎসা করতেন। ডায়গনস্টিক প্রক্রিয়া বা ব্লাড গ্রুপ চেক তো অনেক পরে এসেছে।  

করিনা কাপুরের সন্তান তৈমুরের পর বিরাট-অনুষ্কার মেয়ের জন্মও হয় আর পি সুনাওয়ালার হাতেই। এছাড়া আম্বানি, কাপুর, বাজাজদের পরিবারে নতুন সদস্যরা এসেছে তার হাত ধরেই।

করিনা কাপুরের দ্বিতীয় সন্তানের জন্মও তার হাতেই হওয়ার কথা। এমনকি জয়া বচ্চন, নীতু কাপুর, গৌরি খানদের সন্তানদের জন্মও হয়েছে এই অভিজ্ঞ প্রবীণ চিকিত্সকের কাছে।  
বলাই যায়, দেশে এত চিকিৎসক থাকলেও তার প্রতিই আস্থা রয়েছে সেলেব্রিটিদের। ১৯৯১ সালে পদ্মশ্রী সম্মানে ভৃষিত হয়েছিলেন আর পি সুনাওয়ালার। ভারতের চিকিৎসা ক্ষেত্রে তিনি নিজেই একটা অধ্যায়।  

৯১ বছরেও তিনি দেশের বিভিন্ন জায়গায় চিকিৎসকদের প্রশিক্ষণও দেন। মা ও সন্তানের যত্ন নেওয়ার সঠিক পদ্ধতি শেখাতে তিনি মাঝেমধ্যেই সেমিনার আয়োজন করেন।

 

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, জানুয়ারি ১৫, ২০২১
এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa