ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

পটুয়াখালীতে ৪ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
পটুয়াখালীতে ৪ বছরের মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত বৃষ্টি

পটুয়াখালী: পটুয়াখালীতে গত তিন দিন ধরে টানা বৃষ্টিপাতে বিগত চার বছরের রেকর্ডকে হার মানিয়েছে। কখনো ভারী বৃষ্টি আবার কখনো গুঁড়ি গুঁড়ি বৃষ্টি ঝরছে সারাদিন রাত।

শুক্রবার (২৩ অক্টোবর) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ১৮৯.৫ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।  এর আগে গত বছর জেলায় ২৪ ঘণ্টায় সর্বোচ্চ ১৩৯.০০ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছিলো।

এদিকে বুধবার (২১ অক্টোবর) মধ্যরাত থেকে টানা বর্ষণের ফলে শহরের বিভিন্ন এলাকায় জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

পটুয়াখালী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক কাজী কেরামত বাংলানিউজকে জানান, গতকাল বৃহস্পতিবারের বৃষ্টিপাত ছিলো পটুয়াখালীর গত ৪ বছরের ইতিহাসে ২৪ ঘণ্টার মধ্যে সর্বোচ্চ বৃষ্টিপাত।

বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ সৃষ্টি হওয়ায় পায়রা সমুদ্র বন্দরকে ৩ নম্বর স্থানীয় হুঁশিয়ারী সংকেত ও নদী বন্দরকে ২ নম্বর সংকেত দেখিয়ে যেতে বলা হয়েছে। এতে নৌপথে ৬০ থেকে ১০০ ফুটের নৌযান চলাচল না করার জন্য বলা হয়েছে।

পটুয়াখালী জেলা মৎস্য কর্মকর্তা মোল্লা এমদাদুল্যাহ জানান, সাগরে কোনো মাছ ধরার ট্রলার নেই। নদীতে দুই একটি থাকতে পারে। ইলিশের প্রধান প্রজনন মৌসুম থাকায় নদী ও সাগরে সব ধরনের মাছ ধরায় নিষেধাজ্ঞা চলছে। বৃষ্টির পানিতে যাতে মাছের ঘের ভেসে না যায় সেজন্য ঘেরের চারপাশে জাল দিয়ে প্রাচীর নির্মাণ করার পরামর্শ দেন তিনি।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa