ঢাকা, সোমবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ৩০ নভেম্বর ২০২০, ১৩ রবিউস সানি ১৪৪২

জাতীয়

চারঘাটে ইলিশ রক্ষা অভিযানে দেড় লাখ মিটার জাল জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
চারঘাটে ইলিশ রক্ষা অভিযানে দেড় লাখ মিটার জাল জব্দ

রাজশাহী: ইলিশ রক্ষায় রাজশাহীর চারঘাট উপজেলায় গত চারদিনে পোড়ানো হয়েছে প্রায় দেড় লাখ মিটার অবৈধ কারেন্ট জাল। উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের যৌথ অভিযানে এসব জাল জব্দ করা হয়।

এছাড়া অভিযানে আটক করা হয়েছে একজন জেলেকে।

অভিযানে চারঘাট নৌপুলিশের সহযোগিতায় পাঁচ কেজি মা ইলিশও জব্দ করা হয়। পরে জব্দ এসব অবৈধ জাল পুড়িয়ে দেওয়া হয়। মাছগুলো বিতরণ করা হয় স্থানীয় এতিমখানায়।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আরিফুল ইসলাম বাংলানিউজকে বলেন, উপজেলা প্রশাসন ও চারঘাট নৌ ফাঁড়ির সহযোগিতায় সারা দেশের মতো গত ১৪ অক্টোবর থেকে মা ইলিশ আহরণ রোধে পদ্মা ও বড়াল নদীতে অভিযান অব্যাহত রয়েছে। পাশাপাশি ইলিশ বাজারজাত রোধে উপজেলার প্রতিটি বাজারে অভিযান অব্যাহত।  

তিনি আরও বলেন, মাছ ধরা বন্ধে জনসচেতনায় উপজেলা মৎস্য অধিদপ্তর মাইকিং, উঠান বৈঠক ও উপজেলার বিভিন্ন হাটবাজারে মৎস্য ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময় সভা চলছে। এছাড়া ভিজিএফের আওতায় কর্মহীন হয়ে পড়া উপজেলার চারটি ইউনিয়ন ও একটি পৌরসভার নিবন্ধিত জেলেদের চাল বিতরণ করা হচ্ছে।

বাংলাদেশ সময়: ২১০৭ ঘণ্টা, অক্টোবর ২৩, ২০২০
এসএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa