ঢাকা, রবিবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৭, ২৯ নভেম্বর ২০২০, ১২ রবিউস সানি ১৪৪২

জাতীয়

বাফার গোডাউন নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ প্রতিমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০
বাফার গোডাউন নির্মাণ কাজ দ্রুত শেষ করার নির্দেশ প্রতিমন্ত্রীর

ঢাকা: সারের মজুদ সক্ষমতা বাড়ানোর জন্য নির্মাণাধীন বাফার গোডাউনগুলোর নির্মাণ কাজ দ্রুত সমাপ্ত করার নির্দেশনা দিয়েছেন শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার। একই সঙ্গে গুদামজাত সার যাতে কোনো প্রকার অপচয় ও নষ্ট না হয় সে বিষয়ে সতর্ক থাকার জন্য সংশ্লিষ্টদের নির্দেশনা দেন তিনি।

শনিবার (২১ নভেম্বর) বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন (বিসিআইসি) কর্তৃক আয়োজিত ব্যবস্থাপনা পরিচালক সম্মেলন-২০২০ উদ্বোধনকালে তিনি এ নির্দেশনা দেন। ভার্চ্যুয়াল মাধ্যমে অনুষ্ঠিত এ সম্মেলনে সভাপতিত্ব করেন বিসিআইসির চেয়ারম্যান মো. মোস্তাফিজুর রহমান।

শিল্প প্রতিমন্ত্রী কামাল আহমেদ মজুমদার বলেন, সারের জন্য বরাদ্দকৃত অর্থ যাতে বিসিআইসির অনুকূলে বরাদ্দ দেওয়া হয় সেজন্য শিল্প মন্ত্রণালয় কাজ করছে।

তিনি বলেন, শিল্প কারখানাগুলোর আধুনিকায়ন ও মেরামতের পাশাপাশি পুরনো জরাজীর্ণ কারখানায় অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন উচ্চ উৎপাদনশীল ও পরিবেশবান্ধব  নতুন শিল্প কারখানা স্থাপনের বিষয়টি সরকার সক্রিয়ভাবে বিবেচনা করছে। এজন্য বেসরকারি খাতে দেশি-বিদেশি বিনিয়োগ উৎসাহিত করা হচ্ছে।

কারখানার উন্নয়নে ট্রেড ইউনিয়নের নেতারা বেশি কাজ করার পরামর্শ দিয়ে বলেন, ট্রেড ইউনিয়নের নেতারা নিয়মিত কাজ করলে কারখানার অন্যান্য শ্রমিকরাও কাজ করতে উৎসাহিত হবেন। একই সঙ্গে কারখানাগুলোকে লাভজনক করার জন্য কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের সঙ্গে নিয়ে এক সঙ্গে কাজ করতে ব্যবস্থাপনা পরিচালকদের পরামর্শ দেন।

এছাড়া করোনাকালে কারখানার শ্রমিকদের স্বাস্থ্য নিরাপত্তা নিশ্চিত করার ওপর তিনি গুরুত্বারোপ করেন এবং কারখানা নিয়মিত মেরামত করা এবং উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখার বিষয়ে ব্যবস্থাপনা পরিচালকদের সবসময় তৎপর থাকতে বলেন প্রতিমন্ত্রী।

স্বাস্থ্যবিধি মেনে উৎপাদন কার্যক্রম অব্যাহত রাখায় বিসিআইসি কর্তৃপক্ষসহ কারখানাগুলোর কর্মকর্তা, কর্মচারী ও শ্রমিকদের ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬০১ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২০ 
জিসিজি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa