ঢাকা, বুধবার, ৬ মাঘ ১৪২৭, ২০ জানুয়ারি ২০২১, ০৬ জমাদিউস সানি ১৪৪২

জাতীয়

মন্ত্রিসভায় আসছে নতুন মুখ, ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৯ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
মন্ত্রিসভায় আসছে নতুন মুখ, ধর্ম প্রতিমন্ত্রী হচ্ছেন ফরিদুল!

ঢাকা: দীর্ঘদিন শূন্য থাকার পর ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ে নতুন প্রতিমন্ত্রী নিয়োগ করতে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়াও আরও কয়েকটি মন্ত্রণালয়ে রদবদল আসতে পারে বলে গুঞ্জন চলছে।

জামালপুর-২ আসনের সংসদ সদস্য মো. ফরিদুল হক খান দুলালকে মন্ত্রিসভার নতুন সদস্য হিসেবে শপথের জন্য ডাক পেতে পারেন।

মঙ্গলবার (২৪ নভেম্বর) তিনি শপথ নিবেন বলে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে জানা গেছে।  

আওয়ামী লীগের একটি সূত্রে জানা যায়, ধর্ম মন্ত্রণালয়ের দায়িত্ব ফরিদুল হক খানের পাওয়ার সম্ভাবনাই বেশি। বুধবার (২৫ নভেম্বর) শপথ অনুষ্ঠানের সম্ভাবনা রয়েছে। তবে এই মন্ত্রণালয়ে নতুন যাকে দায়িত্ব দেওয়া হবে তাকে প্রতিমন্ত্রী না পূর্ণমন্ত্রী করা হবে সে বিষয়ে নিশ্চিত হওয়া যায়নি ৷

ধর্ম প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আব্দুল্লাহ’র মৃত্যুতে এ মন্ত্রণালয়টি শূন্য হয়। বৈশ্বিক মহামারি করোনাভাইরাস প্রাদুর্ভাবের কারণে এখন পর্যন্ত এই মন্ত্রণালয়ের নতুন কাউকে দায়িত্ব দিয়ে শপথ অনুষ্ঠানের আয়োজন করা সম্ভব হয়নি। বেশ কিছুদিন ধরে এ মন্ত্রণালয়ের নতুন দায়িত্ব কে পাচ্ছেন এ নিয়ে নানা আলোচনা ও গুঞ্জন চলছিলো। এই আলোচনায় ময়মনসিংহ-৭ আসনের আওয়ামী লীগের এমপি হাফেজ রুহুল আমিন মাদানীর নামও শোনা গিয়েছিল।

‘শপথের জন্য মন্ত্রিপরিষদ বিভাগ থেকে তাকে ফোন দেওয়া হয়েছে কিনা বা তিনি এই মন্ত্রণালয়ের দায়িত্ব পাচ্ছেন কিনা’ সোমবার রাতে মোবাইলে ফোন করে জানতে চাওয়া হলে ফরিদুল হক খান বলেন, এ ব্যাপারে আমাকে কিছু জানানো হয়নি। আমি কোনো ফোন পাইনি। তবে শুনেছি বুধবার এই মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত একজনের শপথ অনুষ্ঠিত হতে পারে। সেটি হলে মঙ্গলবার দুপুর দুইটা আড়াইটার দিকে হয়তো তাকে আনুষ্ঠানিকভাবে জানানো হবে।

উল্লেখ্য, করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ১৩ জুন মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ আব্দুল্লাহ। ওইদিন বাসায় তিনি হঠাৎ অসুস্থ হয়ে পড়েন। রাতেই তাকে রাজধানীর সিএমএইচ হাসপাতালে নেওয়া হয়। সেখানে নেওয়ার পর দ্বিতীয়বার তার হার্ট অ্যাটাক করে। এর পরপরই তিনি মারা যান। পরে করোনা পরীক্ষায় তার ফল পজেটিভ আসে। ৫ মাসের বেশি সময় পর মন্ত্রী পাচ্ছে এ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ২২৫১ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২০
এমআইএইচ/এসকে/এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
Alexa