ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

কমলাপুর পাম্পিং স্টেশনের অচল ৩ মেশিনের ১টি সচল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
কমলাপুর পাম্পিং স্টেশনের অচল ৩ মেশিনের ১টি সচল

ঢাকা: ঢাকা ওয়াসার কাছ থেকে বুঝে পাওয়া কমলাপুর পাম্পিং স্টেশনের তিনটি পাম্পিং মেশিনের মধ্যে একটি মেশিন সচল করতে সক্ষম হয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি)।

সোমবার (২২ ফেব্রুয়ারি) বিকেলে ডিএসসিসি বর্জ্য ব্যবস্থাপনা বিভাগের তত্ত্বাবধানে এ পাম্পিং স্টেশনের একটি মেশিন চালু করা সম্ভব হয়।

 

রাতে পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।
   
ডিএসসিসি থেকে পাঠানো বিবৃতিতে বলা হয়, গত মাসের ২৬ তারিখে দক্ষিণ সিটি করপোরেশন ঢাকা ওয়াসার কাছ থেকে অন্য যান-যন্ত্রপাতির সঙ্গে কমলাপুর ও ধোলাইখাল পাম্পিং স্টেশন দু’টিও বুঝে নেয়। তখন থেকে এই অচল পাম্পিং স্টেশনগুলো সচল করতে কাজ করে আসছিল ডিএসসিসির বর্জ্য ব্যবস্থাপনা বিভাগ। এরই ধারাবাহিকতায় সোমবার বিকেলে কমলাপুর পাম্পিং স্টেশনের তিনটি পাম্পিং মেশিনের মধ্য থেকে একটি মেশিন সচল করা সম্ভব হলো।  
 
পাঁচ কিউমেক ক্ষমতাসম্পন্ন এই মেশিনটি প্রতি সেকেন্ডে পাঁচ হাজার লিটার পানি সেচতে পারে। এখনো অচল থাকা বাকি মেশিন দু’টির প্রতিটির ক্ষমতাও পাঁচ কিউমেক। এছাড়াও হস্তান্তরিত ধোলাইখালের অচল পাম্পিং স্টেশনের তিনটি পাম্প মেশিনই সচল করতে কাজ করছে ডিএসসিসি। ধোলাইখাল পাম্পিং স্টেশনেও তিনটি মেশিন রয়েছে। এই পাম্প মেশিনগুলোর প্রতিটির ক্ষমতা ৭.৪ কিউমেক অর্থাৎ প্রতিটি মেশিন আলাদা আলাদাভাবে প্রতি সেকেন্ডে ৭.৪ হাজার লিটার পানি সেচতে পারে।   

বাংলাদেশে সময়: ২০৪৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরকেআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa