ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

সৈয়দপুরে আ.লীগ-জাপার পাল্টাপাল্টি মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
সৈয়দপুরে আ.লীগ-জাপার পাল্টাপাল্টি মামলা

নীলফামারী: নীলফামারীর সৈয়দপুরে পৌর নির্বাচন নিয়ে লাঙল ও নৌকার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পাল্টাপাল্টি মামলা করেছে আওয়ামী লীগ ও জাতীয় পার্টি।  

সোমবার (২২ ফেব্রয়ারি) সৈয়দপুর থানায় পৃথক দুটি মামলা দায়ের করা হয়।

জাতীয় পার্টির পক্ষে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরী ভলুসহ অজ্ঞাতনামা ৫০/৬০ জনকে আসামি করে মামলা করেন দলটির কেন্দ্রীয় কমিটির যুগ্ম ছাত্র বিষয়ক সম্পাদক ফয়সাল দিদার দিপু।  

অপরদিকে আওয়ামী লীগের পক্ষে জাতীয় পার্টির পৌর কমিটির সদস্য সচিব আলতাফ হোসেনসহ ৯ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরো ২০/২৫ জনকে অজ্ঞতানামাকে আসামি করে মামলা করেন সৈয়দপুর পৌর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি রফিকুল ইসলাম বাবু।  

দিপুর মামলার এজাহারে জানা যায়, গত শনিবার ( ২০ ফেব্রুয়ারি) রাত ১১টার দিকে পৌরসভার ২ নম্বর ওয়ার্ডে গোলাহাট উর্দুভাষী ক্যাম্পে নির্বাচনী পথসভা চলাকালে পরিকল্পিতভাবে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিটলার চৌধুরী ভলুর নেতৃত্বে ৫০/৬০ জন লোক লাঙল মার্কার নেতাকর্মী-সমর্থকদের ওপর হামলা চালায়। তার নির্দেশে আমাদের নেতাকর্মীর প্রায় ২০/২৫টি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।
 
হিটলার চৌধুরী নিজে লাঙল মার্কার প্রার্থী সিদ্দিকুল আলম সিদ্দিকের ছেলের মোটরসাইকেলে আগুন দেয় এবং অন্যরা দলের এক কর্মীর আরেকটি মোটরসাইকেল পুড়িয়ে দেয়। হামলায় ক্ষতিগ্রস্ত ১৪টি মোটরসাইকেল থানায় পুলিশের হেফাজতে রয়েছে। এছাড়াও আরো ২টি মোটরসাইকেল নিখোঁজ রয়েছে। এসময় প্রতিপক্ষের হামলায় ২৫/৩০ জন নেতাকর্মী আহত হলে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে চিকিৎসা নেয়। এর মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক হলে তাকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম বাবুর এজাহারে জানা যায়, গত শনিবার (২০ ফেব্রুয়ারি) গোলাহাট ক্যাম্পে পথ সভা করে জাতীয় পার্টির প্রার্থী সিদ্দিকুল আলম। ওই সভায় জাপা নেতা আলতাফ হোসেন ওয়ার্ডের আওয়ামী লীগ সভাপতি হিটলার চৌধুরী ভলুর বিরুদ্ধে উস্কানিমূলক বক্তব্য দেন। এতে স্থানীয় লোকজন বাধা দিলে জাতীয় পার্টির নেতাকর্মীরা ক্ষিপ্ত হয়ে হিটলার চৌধুরীর বাড়িতে ঢুকে জিপগাড়ি, আসবাবপত্র ও বঙ্গবন্ধুর ছবিযুক্ত দলীয় সাইনবোর্ড ভাঙচুর করে।

সৈয়দপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল হাসনাত খান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, উভয়পক্ষের লিখিত এজাহার পেয়েছি। তদন্তপূর্বক ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa