ঢাকা, বৃহস্পতিবার, ১৮ ফাল্গুন ১৪২৭, ০৪ মার্চ ২০২১, ১৯ রজব ১৪৪২

জাতীয়

মুন্সিগঞ্জে ২ কারাখানা থেকে ৪ কোটি টাকার জাল জব্দ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
মুন্সিগঞ্জে ২ কারাখানা থেকে ৪ কোটি টাকার জাল জব্দ ধলেশ্বরী নদীর তীরে জব্দ অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জ সদর উপজেলায় পঞ্চসার ইউনিয়নের গোসাইবাগ এলাকায় দুইটি কারখানায় অভিযান চালিয়ে প্রায় ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল জব্দ করেছে কোস্টগার্ডের সদস্যরা। জব্দ জালের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি টাকা।

 

সোমবার (২২ ফেব্রুয়ারি) মধ্য রাত থেকে মঙ্গলবার (২৩ ফেব্রুয়ারি) সকাল ১০টা পর্যন্ত অভিযানে এসব জব্দ করা হয়।  

সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মো. টিপু সুলতান বাংলানিউজকে বলেন, পঞ্চসার গোসাইবাগ এলাকায় তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রি ও সাওবান ফাইবার ইন্ডাস্ট্রি কারখানায় অভিযান চালানো হয়। অভিযানে দুই কারখানা থেকে প্রায় ২ কোটি মিটার অবৈধ কারেন্ট জাল ও জাল তৈরির সরঞ্জাম জব্দ করা হয়েছে। জব্দ জালের আনুমানিক বাজারমূল্য ৪ কোটি টাকা। তবে অভিযানে বিষয়টি আগে থেকে টের পেয়ে পালিয়ে যাওয়ায় ফ্যাক্টরির কাউকে আটক করা সম্ভব হয়নি।  

কারখানা দু’টির মধ্য সাওবান ফাইবার ইন্ডাস্ট্রির মালিক পঞ্চসার ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান গোলাম মোস্তফা এবং তন্ময় ফিশিং নেট ইন্ডাস্ট্রির মালিক পঞ্চসার বাসিন্দা মোহাম্মাদ মহিউদ্দিন। তিনি বিএনপি নেতা বলে জানা গেছে।

তিনি বলেন, কোস্টগার্ড, জেলা প্রশাসন ও মৎস্য অফিস যৌথ অভিযানটি পরিচালনা করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ইলিয়াস সিকদার উপস্থিতে নয়াগাঁও এলাকার ধলেশ্বরী নদীর তীরে এসব অবৈধ জাল পুড়িয়ে বিনষ্ট করা হয়েছে।  

এ সময় উপস্থিত ছিলেন মুন্সিগঞ্জ জেলা মৎস্য কর্মকর্তা ড. মো. আব্দুল আলীম, নারায়ণগঞ্জের পাগলা কোস্টগার্ডের স্টেশন কমান্ডার লেফটেন্যান্ট মো. আশমাদুল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa